নিজস্ব সংবাদদাতা, সংবাদ একলব্য, 

আজ কিশামত দশগ্রাম গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত কিশামত দশগ্রাম গ্রামে পার্বতী সরকার নামে এক আশা কর্মীর বাড়িতে বিক্ষোভ প্রদর্শন করে এলাকার পরিযায়ী শ্রমিক সহ প্রায় দুইশো গ্রামবাসী। বিক্ষোভ কারীদের অভিযোগ পরিযায়ী শ্রমিকদের পরিবারের সকল সদস্যের জন্য যেখানে চালের টোকন পার্শ্ববর্তী সব গ্রাম পঞ্চায়েত গুলিতে দেওয়া হচ্ছে সেখানে তাদের গ্রামে কেবল মাত্র যে পরিযায়ী শ্রমিক তার জন্য টোকন নির্ধারণ করা হচ্ছে। তাই আশা কর্মী যাতে পরিবারের সকল সদস্যদের জন্য চালের টোকনের ব্যবস্থা করে তাই তাদের এই বিক্ষোভ। 

এমতাবস্থায় পরিস্হিতি জটিল হলে ঘটনাস্থলে সাহেব গঞ্জ থানার পুলিশ পৌছায় এবং পরিস্হিতি নিয়ন্ত্রণে আনেন। পুলিশের নির্দেশনুসারে পরিযায়ী শ্রমিকদের একটা প্রতিনিধি দল দিনহাটা ২ নং সমষ্টি উন্নয়ন আধিকারিকের সঙ্গে দেখা করে। এ বিষয়ে বিশ্বজিৎ সরকার জানান" বিডিও সাহেব মৌখিক ভাবে জানিয়েছেন যে , যিনি পরিযায়ী শ্রমিক তিনি কেবল মাত্র চালের টোকন পাবেন, তার পরিবারের আর কেউ এর অন্তর্ভুক্ত হবেন না। "


এ বিষয়ে কিশামত দশগ্রাম গ্রাম পঞ্চায়েত প্রধান মনমোহন রায়ের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান " ওখানকার মানুষদের কেউ বা কারা ভুল বোঝাচ্ছে। পরিযায়ী শ্রমিকই কেবল চালের টোকন পাবে তার পরিবারের কেউ পাবে না। "

এদিকে আশা কর্মীদের পার্বতী সরকারের স্বামী সুরেশ সরকার ক্ষোভ প্রকাশ করে জানিয়েছেন " আমারা অঞ্চলের নির্দেশ মেনেই কাজ করেছি। তবুও বিক্ষোভের শিকার। তিনি এও জানান এই টোকন দেওয়া কাজ অঞ্চলের FC কর্মীদের অথচ তাদের দিয়ে বাধ্যতা মূলক ভাবে এই কাজ করানো হচ্ছে। আমরা এর প্রতিবাদ জানাই। "

এ বিষয়ে দিনহাটা ব্লক ফেচিলেটরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান বিষয়টি তার জানা নাই।
দেখুন ভিডিও- জানুন আরও বিস্তারিত-