উন্নত পরিষেবা দিতে কলকাতা ও রাজ্যে হাইস্পিড নেটওয়ার্ক ক্যাপাসিটি তৈরি করছে এয়ারটেল। কলকাতা ও রাজ্যের মধ্যে উন্নততর নেটওয়ার্কিং পরিষেবা দিতে প্রায় দেড় হাজারের বেশি নতুন ফোর জি সাইট ও বিভিন্ন ছোট ছোট সেল তৈরি করবে এয়ারটেল। প্রতিটি গ্রাহকের সমস্যা দ্রুত এবং সহজে তাঁরা মিটিয়ে ফেলতে সেই কথায় মাথায় রেখেই এই উদ্যোগ। নতুন করে ১০০০ কিলোমিটার ফাইবার অপটিকসের এলাকা বৃদ্ধি হতে চলেছে এয়ারটেলের। যার ফলে সব মিলিয়ে প্রায় ১৪ হাজার কিলোমিটার এলাকা এয়ারটেলের ফাইবার অপটিকসের আওতায় আসবে।


ভারতী এয়ারটেলের সিইও, সিদ্ধার্থ শর্মা জানিয়েছেন, গ্রাম ও আধা‌–শহর এলাকার একটা বড় অংশ এর ফলে এয়ারটেলের শক্তিশালী নেটওয়ার্কের আওতায় আসবে। এয়ারটেল ৭০০০ সাইট ইতিমধ্যে পরবর্তী প্রযুক্তিতে উন্নত করেছে। ফোর জি পরিষেবার জন্য TDD technology যুক্ত করেছে। এছাড়াও Twin Beams ও বড় মাপের MIMO ব্যবহার করে বড় কোনও বাণিজ্যক্ষেত্র বা আবাসনে পরিষেবা দেওয়াও শুরু করেছে। 

একটি এলাকায় অনেক গ্রাহক থাকলেও সবাই সমান ও ভাল মানের ইন্টারনেট স্পিড পায় তাঁর প্রচেষ্টা চালাচ্ছে এয়ারটেল। নেটওয়ার্ক রোলআউটটি পশ্চিমবঙ্গ জুড়ে ৫১৩৩৫ টি শহর ও গ্রামে পৌঁছেছে।

ভারতী এয়ারটেলের সিএমও শাশ্বত শর্মা বলেন, "আমরা জানি যে 'জিরো প্রশ্ন' বিশেষত একটি টেলিকম ব্র্যান্ডের জন্য অসম্ভব চিন্তাধারা, তবে আমাদের চেষ্টা থেকে বিরত করবে না কারণ আমরা জানি যে আমরা জেরো-এর নিকটবর্তী পৌঁছেছি, আমাদের গ্রাহকরা আরও সুখী হবেন।