আরিফুল ইসলামঃ 

বিশ্ব মহামারিতে লকডাউন এর ফলে পরিবেশ দূষণকারী সমস্ত রকম দৈনন্দিন জীবনে ব্যবহারিক যন্ত্রপাতির ব্যবহার হ্রাস পাওয়ায় গোটা বিশ্বে পরিবেশ দূষণও বহুগুণ হ্রাস পেয়েছে। ঠিক তখনই যেন সকলের উচিৎ এই স্নিগ্ধ পরিবেশকে চিরকালের মতো ধরে রাখার প্রচেষ্টায় উদ্যোগী হওয়া। 

'একটি গাছ একটি প্রাণ'- এর ডাকে সাড়া দিয়ে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় তৃণমূল ছাত্র পরিষদ(ছাত্র ছাত্রী ও গবেষক) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আগামী ৫ই জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করেছে। যেখানে স্যোশাল ডিস্ট্যান্সিং বজায় রেখেই কর্মসূচি সম্পন্ন করা হবে। 


উপস্থিত থাকবেন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের তৃণমূল ছাত্র সংসদের সভাপতি অয়ন মাহান্তি, গবেষক ইউনিট এর সভাপতি কালীপদ বর্মন, দার্জিলিং জেলা তৃণমূল ছাত্র পরিষদ কার্যকরী সভাপতি মিঠুন বৈশ্য, পি.জি ইউনিট সভাপতি বিবেক ওরাওঁ প্রমূখ। 

আয়োজকের পক্ষ থেকে জানানো হয়েছে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রী সহ সকল জনসাধারণ এই মহান কর্মসূচিতে অংশগ্রহণ করতে পারবেন। তবে সেটা করতে হবে বাড়িতে থেকেই একটি চারাগাছ লাগিয়ে তার ছবি (রোপণকারী ব্যক্তি সহ) তুলতে হবে এবং #StandWithNBUTMCP ট্যাগ ব্যবহার করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করতে হবে। 

চারিদিকে বহু গাছ কেটে ফেলা হয়েছে। তারই বিরুদ্ধে রুখে দাঁড়াতে এবং ক্ষতিগ্রস্ত পরিবেশের সেই শূন্যতা পূরণ করে পরিবেশের ভারসাম্য বজায় রাখাই তাদের মূল উদ্দেশ্য বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে।