করোনা সংক্রমণের জেরে সারা দেশে চলছে লক ডাউন। লক ডাউনে কোপে কর্মহীন হয়ে পড়েছে হাজার হাজার মানুষ। প্রথম কিছুদিন সঞ্চিত অর্থ- খাদ্য থাকলেও দিন যতই গড়াচ্ছে ততই তাঁরা অসহায় হয়ে পড়ছে। দুবেলা অন্ন তাঁদের জুটছে না। সরকারি রেশনে কিছুটা দিন চললেও আবার তাঁদের বেহাল দশায় ফিরতেই হয়েছে। এবার তাঁদের সাহায্যের হাত বাড়িয়ে দিল দিনহাটা শিল্পী ও গবেষণা সংসদ। দুঃস্থ অসহায় মানুষদের মুখে দুমুঠো খাবার তুলে দিয়ে তাঁদের মুখে হাসি ফোঁটাতেই এই উদ্যোগ নিয়েছেন দিনহাটা শিল্পী ও গবেষণা সংসদ।

এদিন, দিনহাটা শিল্পী ও গবেষণা সংসদের উদ্যোগে দিনহাটার দুঃস্থ মানুষদের হাতে কিছু খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়। চাল, আলু, ডাল, সোয়াবিন, মুড়ি তুলে দেওয়া হয় তাঁদের। করোনা ভাইরাসের জেরে নির্দেশিত বিধি- নিষেধ ও সামাজিক দূরত্ব মেনেই সম্পন্ন হয় এদিনের কর্মসূচি। 

এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন দিনহাটা শিল্পী ও গবেষণা সংসদের সদস্যদের সংগীতশিল্পী নারায়ন সরকার বিপ্লব দেব শিল্পী অরূপ দেব শর্মা, কবি ও সাহিত্যিক স্বপন বিকাশ পাল, সমাজসেবী জয় গোপাল ভৌমিক, চিত্র পরিচালক সৌরভ সাহা, বিষ্ণু গোপাল ব্যানার্জি ও দিনহাটা শিল্পী ও গবেষণা সংসদের সম্পাদক মদন গোপাল চৌধুরী।