করোনা মোকাবিলায় সারা দেশে চলছে লক ডাউন। লক ডাউনের জেরে বহু দুঃস্থ পরিবারের দুবেলা খাবার যোগানে ব্যর্থ। এমন সময় সেই সকল দুঃস্থ পরিবারের হাতে পৌঁছে যাচ্ছে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনন বা কোনও সমাজ সেবী। কোচবিহার জেলার সাংসদ নিশীথ প্রামানিকও বিগত দিনে অসহায় দুঃস্থ পরিবারের প্রতি সাহায্যের হাত বাড়াতে দেখা গেছে। বাড়ি বাড়ি ঘুরে এই কঠিন সময়ে মানুষের পাশে দাড়িয়েছেন তিনি।

এদিন, ত্রাণ বিলির জন্য সাংসদ নিশীথ প্রামানিকের ত্রাণ সামগ্রী নিয়ে যাওয়া একটি গাড়ি আটক করে দিনহাটা পুলিশ। অভিযোগ, দিনহাটার থানার আইসিকে ত্রাণের গাড়ির কথা জানালেও কোনও রুপ কথা শোনেননি তিনি। অভিযোগ, গাড়ি নিয়ে আসলেও গাড়ির চালকদের কোনোরূপ খাবার দেওয়া হয়নি। এমনকি, খাবার দিতে গেলেও খাবার দিতে দেওয়া হয়নি।

ত্রাণের গাড়ি আটকানোর প্রতিবাদেই এদিন বিকেলে সাংসদ নিশীথ প্রামানিক দিনহাটার থানার সামনে ধর্নায় বসেন। বিজেপি সাংসদ নিশীথ প্রামানিক জানান, সারা ভারতের সাথে সাথে পশ্চিমবঙ্গেও করোনা আক্রান্তের ভয় সাথে সাথে ভিন রাজ্যে থাকা মানুষ যারা বাইরে আছেন তাঁরা ফেরার চেষ্টা করছেন। সেই সময় যে সব পরিবার অভুক্ত অবস্থায় দিন কাটাচ্ছে তাঁদের কথা ভেবেই গতকাল থেকে আমরা সাত খানা হোম ডেলিভারির ভ্যানের ব্যবস্থা করেছি। যাতে তাঁদের বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছি। আজকেও খাবার দিতে রওনা হয় সেই গাড়ি গুলি। কিন্তু দিনহাটা থানার পুলিশ সেই গাড়িকে সিস করে নিয়ে এসেছে থানায়। তাই প্রশাসনকে ধিক্কার জানাতেই এই ধর্না। যারা এই অবস্থার সাথে যারা সাহায্য করছে তাঁদের ধিক্কার জানাই। 

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে যুক্ত হতে ক্লিক করুন পাশের লিঙ্কে


নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক গ্রুপে যুক্ত হতে ক্লিক করুন পাশের লিঙ্কে

নিয়মিত আপডেট পেতে আমাদের whatsapp গ্রুপে যুক্ত হতে ক্লিক করুন পাশের লিঙ্কে



তিনি আরও জানান, আজকের এই ব্যর্থতা রাজ্য সরকারের ব্যর্থতা। যখন আমরা জন প্রতিনিধিরা এই কাজে এগিয়ে আসছি তখন প্রশাসনকে কাজে লাগিয়ে আমাদের কাজে বাঁধা দেওয়ার চেষ্টা করছে। ত্রাণের গাড়ি আটকানোর প্রতিবাদ জানিয়ে সামাজিক দূরত্ব মেনেই থানার সামনে ধর্নায় বসেছি। তিনি আরও বলেন, কোচবিহার এসপি সহ যাদের সঙ্গেই যোগাযোগ করেছি সকলেই জানান উপর থেকে চাপ আছে। ফ্রন্ট লাইনে থেকে পুলিশ যেভাবে কাজ করছে তাঁর জন্য আমরা প্রশাসনকে ধন্যবাদ জানাই কিন্তু যারা উপরে বসে এই কাজে বাঁধা সৃষ্টি করছে তাঁদের ধিক্কার জানাই।

বিস্তারির দেখুন ভিডিওতে-