SER-23, বাঁকুড়াঃ 
করোনা সংক্রমণ রুখতে দফায় দফায় লকডাউন। আর এই লকডাউনের জেরেই ভিন রাজ্যে আটকে পড়েছে অসংখ্য শ্রমিক থেকে রোগী ।এবার তাদের বাড়ি ফেরাতে  তৎপর প্রশাসন । ব্যবস্থা করা হয় বিশেষ ট্রেনের। 

স্বভাবতই গতকাল সকল নাগাদ বাঁকুড়া রেল স্টেশনে পৌঁছায় স্পেশাল ট্রেনটি। গত রবিবার অর্থাত ১০মে দুপুর শোয়া দুটো নাগাদ ব্যাঙ্গালরু থেকে ছেড়ে বাঁকুড়ার উদ্দেশ্যে রওনা দেয়   ট্রেনটি। এই ট্রেনের মধ্যমে ভিন রাজ্যে কাজ করতে গিয়ে এবং চিকিত্সা করাতে গিয়ে লকডাউনে  আটকে পড়া প্রায় ১২০০ মানুষকে ফিরিয়ে আনা হয় জেলায় । 

ট্রেন আসার আগে থেকেই বাঁকুড়া রেল স্টেশন চত্তর নিরাপত্তা বলয়ে ঘিরে ফেলা হয় ।এছাড়াও মোতায়েন ছিল অসংখ্য স্বাস্থ্য কর্মী ও পরিবহণ কর্মীরা । ট্রেন স্টেশনে ঢুকতেই শুরু হয় তৎপরতা । ট্রেন থেকে যাত্রীরা নামতেই পর্যায়ক্রমে তাদের শারীরিক পরীক্ষা করা শুরু হয় । 

প্রথম পর্যায়ে তাদেরকে স্যানিটাইজার ও মাস্ক দেওয়া হয়, এবং এর পরবর্তী ধাপে তাদের প্রত্যেককে থার্মাল স্ক্রিনিং করা হয় । এর পর তাদেরকে  হাইড্রোক্সিক্লোরোকুইন ওষুধ দিয়ে যাত্রীদের নাম নথিভূক্ত করানো হয় এবং তাদের লালারস সংগ্রহ করা হয়। 

তারপর প্রতিটি জেলার জন্য নির্দিষ্ট করা বাসে তুলে যাত্রীদের  নিয়ে যাওয়া হয় নদীয়া, পুরুলিয়া, মেদিনীপুরসহ তাদের নিজের নিজের জেলায় । অবশেষে  নিজের জেলায় ফিরতে পেরে খুশি, লক ডাউনে ভিন রাজ্যে আটকে পড়া মানুষেরা ।