মৃগাঙ্ক সরকার, দিনহাটা: MSC, SDF এবং NU এর পক্ষ থেকে DHS, DME এবং COVID Coordinator prof. Pradip Mitra এর কাছে নিম্ন বিষয়গুলো নিয়ে ডেপুটেশন দেওয়া হয়। ডেপুটেশনে নেতৃত্বদেন মেডিকেল  সার্ভিস সেন্টারের রাজ্য সম্পাদক ডাক্তার অংশুমান মিত্র, সার্ভিস ডক্টরস ফোরামের সাধারণ সম্পাদক ডা: সজল বিশ্বাস এবং নার্সেস ইউনিটির সম্পাদিকা সিস্টার ভাস্বতী মুখার্জি।

1) সরকারি পরিকল্পনাহীনতার কারনে সৃষ্ট কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসার চূড়ান্ত অব্যবস্থার বিষয়ে প্রতিবাদ জানানো হয় এবং পরিসেবা উন্নয়নের জন্য কিছু suggestion দেওয়া হয়েছে। এই ঐতিহ্যবাহী হাসপাতালে এতদিন অসংখ্য রোগীর চিকিৎসা হতো সেই সব ননকোভিড রোগীরা যাতে সুষ্ঠু   পরিষেবা পেতে  পারে তা দেখতে বলা হয়। ডাক্তারী (MD/MS সহ) পড়াশোনার সাথে যুক্ত ছাত্র ছাত্রীদের academic career নষ্ট না হয়  সেই বিষয়ে ব্যবস্থা নিতেও দাবী জানানো  হয়েছে।

2) কোভিড চিকিৎসার পাশাপাশি নন কোভিড চিকিৎসা চালু করার ফলে ডাক্তার সহ স্বাস্থ্যকর্মীর যে বিপুল পরিমানে ঘাটতি দেখা দিয়েছে তা পূরণের জন্য দ্রুত ব্যবস্থা নেবার দাবী জানানো হয়েছে।

3) সব স্বাস্থ্য কর্মীদের Training, Motivation এবং রাজ্য স্তর থেকে  supervision এর অভাব থাকার ফলে পরিষেবা ব্যাহত হচ্ছে এর ফল রোগী ও স্বাস্থ্যকর্মী উভয়কেই ভুগতে হচ্ছে ।

4) Transport ও থাকা খাওয়ার সুব্যবস্থা এবং যথেষ্ট সংখ্যক PPE  স্বাস্থ্যকর্মীরা প্রয়োজন মতো পাচ্ছেন না এ বিষয়েও কথা হয়েছে।

প্রত্যেকেই দাবির সাথে সহমত পোষণ করেছেন। এবং দাবি পূরণে সাধ্যমত ব্যবস্থা গ্রহন করবেন বলে জানিয়েছেন।