সুজাতা ঘোষ , বাগডোগরা:

চলছে চতুর্থ দফার লকডাউন। কিন্তু বর্তমানে করোনা সংক্রমণের হার যেভাবে বাড়ছে, এতে লকডাউন পুরোপুরি তুলে দিলে এই সংক্রমণ আরো বাড়বে বলে আশঙ্কা করছে রাজ্য সরকার । তাই চতুর্থ দফার পর হয়তো আবারও বাড়তে চলেছে লকডাউনের মেয়াদ ।

লকডাউনের প্রথম দিন থেকেই কাজকর্ম বন্ধ থাকায় কঠিন পরিস্থিতির শিকার হয়েছে দিন আনা দিন খাওয়া মানুষগুলোর পাশাপাশি ভবঘুরে মানুষগুলোও । এই সমস্ত অসহায়- দুঃস্থদের কথা মাথায় রেখে তাদের মুখে দু'বেলা দু'মুঠো খাবার তুলে দেওয়ার জন্য নানাভাবে প্রয়াস করে চলেছে কেন্দ্র থেকে রাজ্য সরকার সহ অনেক স্বেচ্ছাসেবী সংস্থা। তৎসত্ত্বেও যে পরিমাণ সাহায্য তাঁরা পাচ্ছে তাতে এক বেলা খেয়ে আর এক বেলা না খেয়ে; আবার কেউ কেউ সাহায্য না পেয়ে অভুক্ত অবস্থায় দিন কাটাচ্ছেন। তাই প্রথম দিন থেকেই সেইসব অসহায় মানুষদের পাশে এসে দাঁড়িয়েছেন ডাবগ্রাম ফায়ার স্টেশনের অফিসার ও সহকর্মীরা।

বৃহস্পতিবার দুপুরে শিলিগুড়ির ফায়ার স্টেশনের পক্ষ থেকে ঢাকেশ্বরী কালী মন্দিরের আশ্রিত ও সেই কলোনির অভুক্ত অসহায় মানুষদের হাতে তুলে দিলেন চাল ,আটা ,ডাল, তেল , সয়াবিন , সাবান ও বিভিন্ন রকমের সবজি । প্রায় ১২০ জন অসহায় মানুষের মুখে হাসি ফোঁটাতে সক্ষম হলেন তাঁরা।

ডাবগ্রাম এফ এসের ও সি শুভ্রাংশু মজুমদার বলেন - 'প্রায় ৫০ দিনের বেশি হতে চলল আমি এবং আমার টিমের সদস্যরা ঐক্যবদ্ধ হয়ে এই কাজ করছি , আর যতদিন পরিস্থিতি স্বাভাবিক না হচ্ছে ততদিন অসহায় মানুষদের পাশে থেকে আমরা আমাদের সাধ্যমতো সাহায্যের হাত বাড়িয়ে দেবো।'