মদ বন্ধের দাবিতে BDO অফিসে ডেপুটেশন SUCI(C)-এর

মৃগাঙ্ক সরকার, দিনহাটাঃ আজ SUCI(C) দলের দিনহাটা লোকাল কমিটির পক্ষ থেকে দিনহাটা ১নং ও ২নং ব্লক ও সিতাই ব্লকে BDO সাহেবের নিকট মদের দোকান বন্ধের দাবী সহ ৬ দফা দাবীর ভিত্তিতে ডেপুটেশন দেওয়া হয়। সম্প্রতি রাজ্য সরকার মদের দোকান খোলার অনুমতি দেওয়ার ফলে যেভাবে স্বাস্থ্যবিধি ভঙ্গ করে মদ কেনার জন্য অনভিপ্রেত ভিড় জমেছে, তা ঠেকাতে পুলিশ প্রশাসন ব্যর্থ। এতে কমিউনিটি স্প্রেড বাড়বেই এবং সংক্রমণ রোখার সব রকমের চেষ্টা ব্যর্থ হওয়ার আশঙ্কা। এমনিতেই কোভিড-১৯ প্রতিরোধে ও চিকিৎসায় মদ্যপান ক্ষতিকারক (চিকিৎসকদের উপদেশ) এবং লকডাউনে গৃহবন্দীদশায় গার্হস্থ্য উৎপীড়ন বাড়ছে বলে সমীক্ষায় প্রকাশ পেয়েছে বলে সংগঠনের অভিযোগ। 

ডেপুটেশনে উপস্থিত ছিলেন দিনহাটা লোকাল কমিটির সম্পাদক প্রদীপ রায়। তিনি বলেন-"এমনিতেই সাধারণ মানুষ কাজ হারিয়ে খাবার ও বিভিন্ন রোগের ঔষধ জোগাড় করতেই হিমশিম খাচ্ছে। তার ওপর মদের দোকান খুললে গৃহবিবাদ, অশান্তি আরো বাড়বে।"

তিনি আরও বলেন্য,"রাজ সরকার সেপ্টেম্বর মাস পর্যন্ত বিনামূল্যে রেশন দেওয়ার কথা বলেছেন, সেখানে অনেক দুঃস্থ পরিবারের রেশন কার্ড নেই বা আবেদন করেছে কার্ড পায়নি আথবা পুরোনো কার্ড আছে তাদের প্রত্যেকেই ফুড কূপন রেশনের ব্যবস্থা করা হোক।"

এছাড়া প্রচেষ্টা প্রকল্পে ১০০০ টাকাকে বারিয়ে ৬০০০ টাকা করা সহ প্রাইভেট টিউটরদের প্রচেষ্টা প্রকল্পের আওতায় আনার দাবী জানিয়েছেন।