symbolic picture

Entire special medical team deployed to North Bengal quarantined after a member tests Covid-19 positive
"করোনার হাতি ঘোড়া কোন ট্রিটমেন্ট নেই বেশির ভাগ মানুষই বিনা চিকিৎসায় ভালো হয়ে যান.. মহা মূর্খ ট্রাম্প ছাড়া কারো কোন ওষুধ লাগে না।"- এমনই বলেছিলেন উত্তরবঙ্গে আসা করোনা চিকিৎসা সংক্রান্ত পরিস্থিতি খতিয়ে দেখা বিশেষজ্ঞ দলের প্রধান। দুর্ভাগ্যের বিষয় উত্তরবঙ্গের জন্য স্বাস্থ্যভবনের পাঠানো সেই টিম এখন রয়েছে কোয়ারেন্টাইনে। 

জি ২৪ ঘন্টা সূত্রে খবর- স্বাস্থ্য ভবনের পাঠানো বিশেষজ্ঞ দল উত্তরবঙ্গে পৌঁছেই চলে গেল কোয়ারেন্টাইনে। নজিরবিহীন এই ঘটনায় অস্বস্তিতে প্রশাসন। উত্তরবঙ্গে করোনা নিয়ন্ত্রণের জন্য বিশেষজ্ঞ দল পাঠিয়েছে রাজ্য সরকার। উত্তরবঙ্গে পাঠানো সেই পুরো সরকারি টিমটাই চলে গেল কোয়ারেন্টাইনে। এমন নজিরবিহীন ঘটনা ঘটেছে শুক্রবার। করোনা নিয়ন্ত্রণ বা চিকিৎসা তো দূরের কথা! ২৮ জনের সরকারি এক্সপার্ট দল এই মুহূর্তে উত্তরবঙ্গে গৃহবন্দি।

জানা গেছে- দলের এক চিকিৎসকের করোনা পজেটিভ রিপোর্ট মেলার পরই 'বিপদে' পড়েন বাস ভর্তি বিশেষজ্ঞ দল। কলকাতা থেকে পাঠানো গোটা দলটিকেই পাঠিয়ে দেওয়া হয় কোয়ারেন্টাইনে।অন্যদিকে আক্রান্ত ওই চিকিৎসককে ভর্তি করা হয়েছে চ্যাং হসপিটালে। 

২৯ এপ্রিল স্বাস্থ্য ভবনের উদ্যোগে একটি ভলভো বাসে করে ২৮ জনের এক্সপার্ট দল উত্তরবঙ্গ রওনা দিয়েছিল। উদ্দেশ্য, উত্তরবঙ্গে করোনা নিয়ন্ত্রণে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ এবং জেলাগুলিতে প্রয়োজনীয় সাহায্য দেওয়া। ৩০ এপ্রিল দলটি উত্তরবঙ্গে পৌঁছয়। দলে ছিলেন ২১ জন চিকিৎসক, ২ জন নার্স, ১ জন রেডিওলজিস্ট, ২ জন টেকনিশিয়ান এবং ২ জন কর্মী। দলে থাকা এক চিকিৎসক-অধ্যাপকের নোভেল করোনাভাইরাস সংক্রমণে সংক্রমিত হন। তাঁর নমুনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে। আর তারপরই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। বাকি ২৭ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

source: 1. link   2. link    3. link