দিনের পর দিন গড়াচ্ছে লক ডাউন তারপরেও বাড়ছে করোনা সংক্রমন। লক ডাউনের চতুর্থ দফায় বেশ কিছু বিষয়ে ছাড় দেওয়া হয়েছিল। ব‍্যবসায়ী ও জনগনের কথা মাথায় রেখে খুলেছে দোকান-পাট। ইতিমধ‍্যে, ভিন রাজ‍্য থেকে অভিবাসী শ্রমিকেরাও আসতে শুরু করেছে। 

এদিকে গতকাল কোচবিহার জেলার একটি করোনা আক্রান্তের লিস্ট প্রকাশ্যে আসতেই আতঙ্কের ছাপ সারা দিনহাটা মহকুমা জুড়ে। যার প্রতিফলন সামাজিক যোগাযোগ মাধ্যমে স্পষ্ট। এমনকি, দিনহাটার বিধায়ক উদয়ন গুহ "কোভিড-২৯", "কোভিড-??" ইত্যাদি পোস্ট করতে থাকেন সোশ্যাল মিডিয়ায়। 

অবশেষে আজ সকালে প্রকাশ্যে এলো মহকুমা শাসকের বিবৃতি। আজ তিনি জানান- দিনহাটা মহকুমার বিভিন্ন কোয়ারিন্টিন কেন্দ্রগুলিতে রাখা 32 জন ব্যক্তির করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ৩১ জন দিনহাটা মহকুমার এবং ১ জন তুফানগঞ্জ মহকুমা থেকে। স্বাস্থ্যকর্মী, পুলিশ ও  প্রশাসনের নিরলস চেষ্টায় গতকাল ৩২ জনকে  শিলিগুড়িতে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে। সবারই সংক্রামিত অঞ্চলের ভ্রমণের ইতিহাস রয়েছে, কোনও স্থানীয় সংক্রমণ নেই। প্রাথমিক যোগাযোগগুলির বেশিরভাগই খুঁজে বের করা হয়েছে।"

দিনহাটাবাসির উদ্দেশ্যে তিনি আরও জানিয়েছেন- "আতঙ্কিত হবেন না, গুজব ছড়িয়ে দেবেন না, স্বাস্থ্যবিধি অনুসরণ করুন। প্রশাসনকে সহায়তা করুন।বাড়িতে থাকুন, নিরাপদে থাকুন।"