লকডাউনের সময়ে ফ্রি কলিং, ফ্রি Sms এর সুবিধা দিচ্ছে Jio

লকডাউনে ধুকছে গোটা দেশ। এই সময়ে ওয়ার্ক ফর্ম হোম যেমন বেড়েছে তেমনই বেড়েছে ডেটা খরচ। এর জন্য ইতিমধ্যেই দ্বিগুণ ডেটার অফার দিয়েছে রিলায়েন্স JIO। এবার নিম্নবিত্ত গ্রাহকদের জন্য বড় সুবিধা নিয়ে এল মুকেশ আম্বানীর সংস্থা। ১৪ এপ্রিল পর্যন্ত দেশে লকডাউন। এই সময়ে ফ্রিতে ১০০ মিনিট কলিং সুবিধা দিল জিও। এর সঙ্গে মিলবে ফ্রিতে ১০০টি এসএমএস। এই সুবিধা পাওয়া যাবে আগামী ১৭ এপ্রিল পর্যন্ত।

শুধু তাই নয়, গ্রাহকদের জন্য আরও একটা সুবিধা দিয়েছে জিও। অনেকেই লকডাউনের সময়ে ঠিকমতো রিচার্জ করতে পারছেন না। তাঁদের কথা মাথায় রেখেই জিওর ঘোষণা ভ্যালিডিটি শেষ হয়ে যাওয়ার পরেও ইনকামিং কলের সুবিধা বজায় থাকবে।

আগামী ১৭ এপ্রিল পর্যন্ত দেশের যে কোনও প্রান্তে ফোন করার জন্য ১০০ মিনিট ফ্রি পাওয়া যাবে। এই সময়ের মধ্যে ১০০টি এসএমএসও যে কোনও নেটওয়ার্কে পাঠানো যাবে দেশের যে কোনও প্রান্তে। জিও ফোনের গ্রাহকরা ভ্যালিডিটি শেষ হয়ে যাওয়ার পরেও ইনকামিংয়ের সুবিধা পেতে থাকবেন। সেটাও চলবে ১৭ এপ্রিল পর্যন্ত।

এর আগেই জিও তাদের ক্রিকেট প্যাক ২৫১ কে পরিবর্তন করে ‘ওয়ার্ক ফর্ম হোম’ নামে একই মূল্যে একটি প্যক এনেছে। রিলায়েন্স জিওর ‘ওয়ার্ক ফ্রম হোম’ প্যাকে প্রতিদিন ২ জিবি করে ডেটা পাওয়া যাবে। এটা একমাসের নয়, ভ্যালিডিটি ৫১ দিনের। তবে এই প্যাক থেকে কলিং ও এসএমএস-এর কোনও সুবিধা মিলবে না। এটি শুধুমাত্র ইন্টারনেট ব্যবহারের জন্যই। এই প্ল্যানে মোট ১২০ জিবি হাইস্পিড ডেটা পাবেন গ্রাহকরা। এই ১২০ জিবি ডেটা শেষ হয়ে গেলেও ইন্টারনেট ব্যবহার বন্ধ করতে হবে না। গ্রাহকরা ৬৪ কেবিপিএস স্পিডে ডেটা পাবেন। এর পরে এই স্পিডে আনলিমিটেড নেট ব্যবহার করা যাবে।