করোনা সংক্রমণ রুখতে চলছে লক ডাউন। লক ডাউনে বেড়ে গেছে ভিডিও কলের গুরুত্ব। বাড়িতে বসে থেকে বন্ধু- বান্ধবীর সাথে এক সঙ্গে বসে গল্প গুজবের একমাত্র পথ ভিডিও কনফারেন্স। সম্প্রতি জুম অ্যাপ নিয়ে চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। এতে বেশ চাপে নেটিজেনেরা। জুম কে টেক্কা দিতেই নতুন অ্যাপ আনছে ফেসবুক। 

নতুন Messenger Rooms অ্যাপ ব্যবহার করে একসঙ্গে সর্বোচ্চ 50 জন ভিডিও কনফারেন্স করতে পারবেন। Facebook অ্যাকাউন্ট না থাকলেও এই পরিষেবা ব্যবহার করা যাবে।


প্রধানত অফিসের কাজে Zoom ব্যবহার হলেও Messenger Rooms-এ থাকছে বিভিন্ন সোশ্যাল ফিচার। “অনেক স্বতঃস্ফূর্তভাবে ডিজাইন হয়েছে এই অ্যাপ।” বলেন Facebook প্রধান মার্ক জাকারবার্গ। তিনি আরও বলেন, “এই পরিস্থিতিতে আমরা জীবনের অনেক কিছুই মিস করছি। বাড়ির সোফায় বসে বন্ধুরের আমন্ত্রণ পাঠিয়ে সহজেই আড্ডা শুরু করা যাবে।” 

Facebook on Twitter

Messenger Rooms will hold up to 50 people with no time limit so you can drop in and spend time with friends, family and people who share your interests. You can discover Rooms from your Facebook friends, Groups and Events at the top of News Feed.

অমন্ত্রণের সঙ্গে পাঠানো লিঙ্কে ক্লিক করে যে কোন ব্যক্তি এই ভিডিও কনফারেন্স পরিষেবা ব্যবহার করতে পারবেন। ফেসবুক অ্যাকাউন্ট না থাকলেও ব্যবহার করা যাবে এই অ্যাপ। Instagram ও WhatsApp গ্রাহকদের জন্য এই ফিচার নিয়ে আসবে মার্কিন কোম্পানিটি।

বিশ্বব্যাপী মোট 250 কোটি গ্রাহক Messenger ব্যবহার করেন। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই সবার কাছে এই ফিচার পৌঁছে যাবে বলে জানা গেছে। Messenger Rooms-এর কথাবার্তা শুনবে না Facebook। যে ব্যক্তি ভিডিও কনফারেন্স শুরু করবেন তিনি চাইলে কনফারেন্স থেকে যে কোন সদস্যকে বাইরে পাঠাতে পারবেন।