ফের কালোবাজারি রুখতে বাজার অভিযান



করোনার করাল গ্রাসে বিশ্ব আজ সংকটে। সমগ্র দেশে চলছে লকডাউন এবং কিছু ব্যবসায়ী এই লকডাউনের নিয়ে কালো বাজারি করছেন বলে অভিযোগ। আলিপুরদুয়ার মহকুমা আইনি পরিষেবা সমিতির তরফে আলিপুরদুয়ার দুই নং ব্লকের খাপসডাঙ্গা বাজার এবং কুমারগ্রাম ব্লকের বারোবিশা বাজারে বিভিন্ন মুদিখানা,মাছ-মাংস, ফল এবং সব্জির দোকানে অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন আলিপুরদুয়ার দুই নং ব্লক তথা শামুকতলা থানার আইনি সহায়ক শুভাশীষ দেবনাথ, কুমারগ্রাম ব্লকের আইনি সহায়ক অর্চনা রায়। 



আধিকারিকরা সমস্ত দোকানে ঘুরে ঘুরে খোঁজ নেন এবং ব্যবসায়ীদের তথ্যের উপর ভিত্তি করে দামগুলি লিপিবদ্ধ করেন। সেই সঙ্গে কালোবাজারির অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান আইনি সহায়করা। অর্চনা রায় জানান, আজ বারোবিশা বাজারে ক্রেতারা কোনো অভিযোগ করেনি এবং জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে ছিল।


নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে যুক্ত হতে ক্লিক করুন পাশের লিঙ্কে


নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক গ্রুপে যুক্ত হতে ক্লিক করুন পাশের লিঙ্কে

নিয়মিত আপডেট পেতে আমাদের whatsapp গ্রুপে যুক্ত হতে ক্লিক করুন পাশের লিঙ্কে



শুভাশিস দেবনাথ জানায় আজ খাপসাডাঙ্গা বাজারে মাছ, মাংস, সবজির মূল্য নিয়ন্ত্রণে আছে কিন্তু মুদিখানার দোকানে অন্যান্য বাজারের তুলনায় দাম কিছুটা বেশি এবং পাশাপাশি দোকানেও চালের দাম কম বেশি রয়েছে এবং আমি এব্যাপারে কথা বলেছি ব্যবসায়ী সমিতির সভাপতি পরিতোষ দেবের সঙ্গে এবং উনি বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন।