করোনা সংক্রমণ ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে। করোনা মোকাবিলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা পরামর্শ মেনে চলাই এখন মূল চাবিকাঠি। চিন, ভারত, ইতালিসহ করোনার প্রকোপ থেকে ছাড় পায়নি বিশ্বের অন্যতম ধনী দেশ হিসেবে পরিচিত মার্কিন যুক্তরাষ্ট্রও। মার্কিন যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৮ লক্ষেরও বেশি। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৭ হাজারেরও বেশি মানুষের। এই সংকটকালীন সময়ে মার্কিন যুক্তরাষ্ট্রেই করোনাভাইরাসে সংক্রমিত অনেক মানুষকে চিকিত্‍সা করে সুস্থ করে তুলেছেন ভারতীয় বংশোদ্ভূত চিকিত্‍সক উমা মধুসূদন। 

মাইসোরে জন্ম উমার। জেএসএস মেডিক্যাল কলেজ থেকে ডাক্তারি ডিগ্রি অর্জন করেছিলেন তিনি। বর্তমানে আমেরিকার বাসিন্দা। সাউথ ইউন্ডসর হাসপাতালে কর্মরত। উমার প্রচেষ্টায় অনেক সংক্রমিত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরতে পেরেছেন বলে দাবি হাসপাতাল কর্তৃপক্ষ।

সংকটকালীন সময়ে উমার কৃতিত্বকে ছোট করে দেখতে নারাজ স্থানীয় বাসিন্দারা। তাই অভিনব কায়দায় তাঁকে শুভেচ্ছা জানালেন তাঁরা। 

গাড়িতে বসেই হর্ন বাজিয়ে বা হাত নেড়ে উমাকে শুভেচ্ছা জ্ঞাপন করছেন তাঁরা। অনেকেই আবার উমার উদ্দেশ্যে প্ল্যাকার্ডও লিখে নিয়ে এসেছিলেন। বাড়ির সামনে দাঁড়িয়ে হাসি মুখেই অভিবাদন গ্রহণ করেন উমা। 

তবে যাঁরা উমাকে শুভেচ্ছা জানিয়েছেন তাঁদের তালিকায় সেরে ওঠা রোগী থেকে শুরু করে স্থানীয় বাসিন্দা এমনকি পুলিশ ও দমকল বাহনীর কর্মীরাও রয়েছেন। আর এই শুভেচ্ছা বাড়ির সামনে দাঁড়িয়ে গ্রহণ করছেন উমা। উমার সাফল্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন অনেকেই।

সাথে সাথে newsmolecule নামে একটি ইন্সটাগ্রামেও পোস্ট হয়েছে সেই ভিডিও।





A post shared by The Newsmolecule 📰 (@newsmolecule) on