করোনা সংক্রমণের জেরে দেশজুড়ে লক ডাউন চলছে। লক ডাউনের জেরে কর্মহীন মানুষ ঘরে বসেই দিন কাটছে। কিন্তু, আহার, যা জীবের জন্য অপরিহার্য। অনেকেই আগাম জোগান দিয়ে রাখলেও দিন এনে দিন খাওয়া মানুষদের দুমুঠো ভাত পাওয়া বড়োই মুশকিল হয়ে পড়ছে। রাজ্যের বিভিন্ন এলাকায় বিভিন্ন সংগঠন নিজ উদ্যোগে তাঁদের সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছে। 

দক্ষিণ ২৪ পরগণার মগরাহাট ২ নম্বর পঞ্চায়েত সমিতির অন্তর্গত ধনপোতা নবদুর্গা পূজা কমিটি করোনা সংকটজনক পরিস্থিতিতে দরিদ্র গ্রামবাসীর পাশে দাঁড়ালো। এই পূজা সংঘ বিভিন্ন সচ্ছল সহৃদয় মানুষের আর্থিক আনুকুল্যে গ্রামের প্রায় ২০০ পরিবারের হাতে জীবনধারনের উপযোগী কিছু সামগ্রী প্রদান করে। 

পূজা সংঘের সম্পাদক কর্ণধর মিদ্দে বলেন, গত সপ্তাহে আমদের সদস্যদের ব্যক্তিগত উদ্যোগে ধনপোতা গ্রাম পঞ্চায়েতের ৮টি গ্রামের আশা কর্মীদের সুপারিশে ২৫০টি দরিদ্র পরিবারের হাতে আমরা কিছু খাদ্যসামগ্রী তুলে দিয়েছি। আজ আরও ২০০ গ্রামবাসীকে ৪ কিলো আলু, ১ কিলো পিঁয়াজ, ১ কিলো মুসুর ডাল, ৫০০মিলি সরষের তেল, ২০০ গ্রাম সয়াবিন ও ২টি সাবান একসঙ্গে প্যাকেট করে প্রত্যেক পরিবারকে দিতে পেরেছি। আগামী দিনেও আমাদের এই প্রচেষ্টা জারি থাকবে। 

পূজা কমিটির অন্যতম সদস্য নিরাশাহরণ নস্কর বলেন, বিভিন্ন ধর্মীয় ও সামাজিক সংগঠনগুলির উচিত এই সময়ে নিজের নিজের এলাকায় বেশি বেশি করে দরিদ্র মানুষের সেবায় আত্মনিয়োগ করা। এটাই প্রকৃত ঈশ্বরসেবা।