করোনা সংক্রমণের জেরে সারা দেশের সাথে সাথে রাজ্যেও চলছে লক ডাউন। প্রথম থেকেই করোনা যুদ্ধে রাজ্যের সক্রিয়তা লক্ষ করা গেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই বাজার পরিদর্শন করে সামাজিক দূরত্ব পালন করার নিয়ম কানুন বাতলে দিয়েছিলেন। এমনকি নিজ হাতে সুরক্ষা বলয়ও এঁকেছিলেন তিনি। রাজ্যের জনগণের স্বার্থে সর্বদা নিজেকে করোনা যুদ্ধে সামিল করেই আসছেন তিনি। এদিকে, রাজ্যে এসেছে কেন্দ্রীয় প্রতিনিধি দল। করোনা পরিস্থিতি স্বচক্ষে খতিয়ে দেখতেই এই প্রতিনিধি দল। 

এর মাঝেই মঙ্গলবার, পার্ক সার্কাস, মটপুকুর, রাজাবাজার ও তিনজলা সংলগ্ন এলাকা পরিদর্শন করেন তিনি। সাথে সাথে জনগণের উদ্দ্যেশে গাড়ি থেকেই মাইকের মাধ্যমে সতর্কবার্তা পৌঁছান। সুস্থ থাকার জন্য বাইরে না বেরোনর জন্য আবেদন করেন। 

এদিন, এলাকা গুলি পরিদর্শন করার সাথে সাথে সাফাইকর্মীদের মাস্ক, হ্যান্ডগ্লাভস বিতরণ করেন। পাশাপাশি, সাফাইকর্মীদের কাজে ব্যবহৃত প্রয়োজনীয় সামগ্রী স্যানিটাইজ করা বলেন তিনি। যারা প্রিয় শহর কলকাতাকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখেন তাঁদের প্রতি মানবিক হওয়া দায়িত্ব বলেই জানান। ডাক্তার- স্বাস্থ্যকর্মীদের মতো নিরন্তর ঝুঁকি নিয়েই কাজ করে যাচ্ছেন সাফাইকর্মীরা তাঁদের সুস্থ থাকার কামনা করেন তিনি।