pic source: ansar shaikh fb page 


বিশ্ব নারী দিবসে অনন্য নজির গড়লেন দেশের সর্ব কনিষ্ঠ আই এ এস শেখ আনসার । মাত্র দু ঘন্টায় ১০০০ প্যাকেটের উপর  স্যানেটারি ন্যাপকিন সংগ্রহ করলেন তিনি। 

২০১৬ সালের আই এ এস ব‍্যাচের ছাত্র আনসার শেখ ভারতের সর্বকনিষ্ঠ আই এ এস। যুব সমাজের আইকন। মাত্র ২১ বছর বয়সেই তার এত বড় সাফল‍্য যা অতুলনীয়। যা যুব সমাজকে অনুপ্রেরনা যোগায়। সারা ভারতে চর্চিত এই আনসার বর্তমানে কোচবিহার জেলার দিনহাটা মহকুমার এস ডি ও হিসেবে কর্মরত। 

গত ৪ মার্চ দিনহাটা মহকুমা শাসক সোশ্যাল মিডিয়ায় তার অভিজ্ঞতা ব্যক্ত করেছেন কোচবিহার তথা দিনহাটার মানুষের  বিশেষত মহিলাদের স্বাস্থ্য সম্মত জীবন যাত্রার বিষয়ে l তিনি লিখেছেন -" দিনহাটা একটি প্রত্যন্ত অঞ্চল এই রাজ্যের l আমি গত 6-7 মাস থেকে কর্মসূত্রে এখানে নিযুক্ত এবং এই সময়কালে আমি স্থানীয় মানুষ বিশেষ করে মহিলাদের সঙ্গে সাক্ষাতে এটা লক্ষ্য করেছি যে খুবই কম সংখ্যক মহিলা বৈজ্ঞানিক ও স্বাস্থ্যসম্মত ভাবে নিজেদের মাসিক স্ত্রীরজঃ প্রক্রিয়া সম্পর্কে অভ্যস্থ l NHFM এর সার্ভে উঠে এসেছে কোচবিহার জেলার 19% মহিলারা স্যানিটারি ন্যাপকিন ব্যবহার করেন ও বাকিরা সাধারণ কাপড় ব্যবহার করেন l এই কারণে সচেতনতার জন্যে আমরা "বান্ধবী " নামে একটি Menstrual Hygiene Management Mission কার্যকর করতে চলেছি l আগামী 7 ই এপ্রিল 2020 বিশ্বস্বাস্থ্য দিবসে তা শুভারম্ভ হতে চলেছে l " 

আমাদের ফেসবুক পেজে জয়েন হতে ক্লিক করুন- CLICK
আমাদের হোয়াটসয়াপ গ্রুপে যুক্ত হতে ক্লিক করুন- CLICK
যে কোন সংবাদ, লেখা পাঠান sangbadekalavya@gmail.com
বিজ্ঞাপন দিতে কথা বলুন- 96092 21222
আজ বিশ্ব নারী দিবসে দিনহাটা এস ডিও অফিসের সামনে স্যানিটারি ন্যাপকিন সংগ্রহে নামেন তিনি। বিভিন্ন সংগঠনের এবং ব্যক্তির পক্ষ থেকে মাত্র দুই ঘন্টায় ১০০০ প্যাকেটের উপর স্যানিটারি ন্যাপকিন জমা হয়।  শেখ আনসার আজ সমস্ত দিনহাটা বাসীকে অভিনন্দন জানিয়েছে এবং আগামী ৭ এপ্রিলের আগে প্রত্যেকের কাছে অনুরোধ করেছেন, অন্তত একটি ন্যাপকিন যেন অনলাইনে বা স্বশরিরে দান করেন।