1লা মার্চ 2020, রবিবার নদীয়ার ফুলিয়া তে অত্যন্ত উৎসাহ ও উদ্দীপনার সঙ্গে অনুষ্ঠিত হলো অল পোস্ট গ্রাজুয়েট টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এর প্রথম সম্মেলন।  

সকাল দশটায় সমিতির পতাকা উত্তোলন করেন কার্যকারী সভাপতি শ্রীমতি বৈশাখী সাহা। এরপর স্বামীজির মূর্তিতে মাল্যদান করেন প্রধান অতিথি অধ্যাপক উত্তম ঘোষ । এরপর মহাপুরুষদের মূর্তিতে মাল্যদান করেন সমিতির সম্পাদক শ্রী চন্দন গড়াই। 



সকাল 10 টা 45 এ সভাকক্ষে প্রদীপ প্রজ্জ্বলন করেন সমিতির প্রতিষ্ঠাতা সদস্য তথা কোর কমিটির স্থায়ী সদস্যগন। এরপর সভাপতিমণ্ডলী, অনুলিখন কমিটি, পরিচয় পত্র বিশ্লেষণ কমিটি তৈরি হয় ।

সংগঠনের সম্পাদক  লিখিত খসড়া সংগঠন বার্তা(প্রতিবেদন) পেশ করেন এবং সমিতির ইতিহাস ও আগামী দিনের পথ চলা  দিকনির্দেশিকা দেন। প্রধান অতিথি শ্রী অরুন কুমার ভৌমিক মহাশয়ের বক্তব্য ছিল মনোগ্রাহী।  

এরপর বিভিন্ন জেলা গুলি একে একে আলোচনা করেন এবং সংগঠন বার্তা এর উপরে আস্থা জ্ঞাপন করেন। প্রথমেই বক্তব্য রাখেন কোচবিহার জেলার প্রতিনিধি। এরপর বীরভূম, বর্ধমান, দুই মেদিনীপুর, চব্বিশ পরগনা সহ বিভিন্ন জেলার প্রতিনিধিরা। মধ্যাহ্নভোজের পর আইনজীবী বক্তব্য রাখেন তিনি ক্যাস সংক্রান্ত মামলা ও অন্যান্য শিক্ষকদের সমস্যা বিষয়ক মামলা সম্পর্কে আলোকপাত করেন ।

আমাদের ফেসবুক পেজে জয়েন হতে ক্লিক করুন- CLICK
আমাদের হোয়াটসয়াপ গ্রুপে যুক্ত হতে ক্লিক করুন- CLICK
যে কোন সংবাদ, লেখা পাঠান sangbadekalavya@gmail.com
বিজ্ঞাপন দিতে কথা বলুন- 96092 21222

এরপর অনেকগুলি সাব কমিটি গঠনের প্রস্তাব করেন সমিতির কোষাধ্যক্ষ শ্রী রথীন সাঁই। সাব কমিটি গুলি হল অনার্স শিক্ষক বিষয়ক, মাদ্রাসা শিক্ষক বিষয়ক, জুনিয়র হাই স্কুল বিষয়ক, পিএইচডি প্রভৃতি ইনক্রিমেন্ট বিষয়ক, লস্ ইনক্রিমেন্ট বিষয়ক এবং ট্রান্সফার সংক্রান্ত সমস্যা বিষয়ক। সভায় এই প্রস্তাব অনুমোদিত ও গৃহীত হয়।

প্রথম রাজ্য সম্মেলনে  সকল জেলা প্রতিনিধিদের উপস্থিতিতে সংগঠন বিভিন্ন দাবীসমূহ আদায়ে চূড়ান্ত প্রস্তুতি নিয়ে ভবিষ্যৎ এর কর্মসূচী গ্রহণ করে এবং CAS, HONS PG SCALE বিষয়ে আইনগত পদক্ষেপ নিয়ে আইনি আলোচনা করা হয়।  সম্মেলনে সমস্ত জেলার অনার্স/ পিজি টিচারদেরকে একত্রিত হওয়ার আহ্বান জানান এবং সংগঠন এর আওতায় আসতে অনুরোধ করেন  সম্পাদক চন্দন গরাই ।

এরপর বিভিন্ন জেলা থেকে সদস্য নিয়ে রাজ্য কমিটির প্রস্তাব করা হয় এবং ওই রাজ্য কমিটির সদস্যদের মধ্য থেকে  অফিস বেয়ারার নির্বাচন করা হয় এযাবৎ যাবতীয় আয়-ব্যয়ের হিসাব পেশ করা হয় এবং তা সভায় অনুমোদিত হয় অতঃপর কার্যকরী সভাপতি বৈশাখী সাহা সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে সভার কাজ শেষ করেন।