Pic source: outlookindia

দিল্লীর চলতি হিংসা ছড়ানোয় মামলা দায়ের হয়েছে দিল্লী হাইকোর্টে। দিল্লি হাইকোর্টের বিচারপতি এস মুরলীধর-এর এজলাসেই চলছিল সেই মামলার শুনানি। বুধবার শুনানির সময় কেন্দ্রীয় সরকার, রাজ্য সরকার এবং দিল্লি পুলিশকে তীব্র ভর্ৎসনা করেছিলেন তিনি। এদিন রাতেই তাঁকে বদলী করে দেওয়া হল পাঞ্জাব ও হরিয়ানা আদালতে।

Pic source: republic world

সরকার বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'সংবিধানের ২২১(১) ধারায় অর্পিত ক্ষমতা বলে দেশের প্রধান বিচারপতির সঙ্গে আলোচনার ভিত্তিতে দিল্লি হাইকোর্টের বিচারপতি এস মুরলীধরকে পঞ্জাব এবং হরিয়ানা হাইকোর্টে বদলি করছেন রাষ্ট্রপতি। তাঁকে অবিলম্বে পঞ্জাব এবং হরিয়ানা হাইকোর্টে দায়িত্বভার গ্রহণ করার নির্দেশ দেওয়া হয়েছে।'

দিল্লি হাইকোর্টের তৃতীয় প্রবীণতম বিচারপতি এস মুরলীধরের বদলির বিষয়ে গত ১২ ফেব্রুয়ারি সুপারিশ করেছিল সুপ্রিম কোর্টের কলিজিয়াম। এর ঠিক দু'সপ্তাহ পরে বুধবার রাতে কেন্দ্রের তরফে বিচারপতি এস মুরলীধরের বদলির নির্দেশিকা জারি করা হল। 

দিল্লী হাইকোর্ট বার অ্যাসোসিয়েশন গত সপ্তাহেই গত সপ্তাহেই বিচারপতি এস মুরলীধরের বদলির নিন্দা করে পদক্ষেপ প্রত‍্যাহারের জন্য সুপ্রিম কোর্টের কলিজিয়ামের কাছে দাবি জানিয়েছিল। কিন্তু পূরণ হলো না দাবি। বদলি করা হল বিচারপতিকে।

তবে, দিল্লি হিংসা নিয়ে শুনানি চলাকালীন সময়ে সরকারকে ভর্ৎসনা করার পরেই রাতে তার বদলী নিয়ে রীতিমতো প্রশ্ন উঠতে শুরু করেছে।
আমাদের ফেসবুক পেজে জয়েন হতে ক্লিক করুন- CLICK
আমাদের হোয়াটসয়াপ গ্রুপে যুক্ত হতে ক্লিক করুন- CLICK
যে কোন সংবাদ, লেখা পাঠান sangbadekalavya@gmail.com
বিজ্ঞাপন দিতে কথা বলুন- 96092 21222