দুদিনের সফরে রাজ্য আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । ওয়ান ইন্ডিয়ার খবর অনুযায়ী, বিজেপি সূত্রে খবর ১০ জানুয়ারি কলকাতায় আসছেন তিনি। সেদিন রাতে রাজভবনে থাকবেন। আগামী ১১ জানুয়ারি কলকাতা পোর্টট্রাস্টের একটি অনুষ্ঠানে যোগ দেবেন। 

রাতে রাজভবনেই থাকবেন বলে জানা গেছে। তবে আপাতত রাজ্যে কোনও দলীয় কর্মসূচিতে যোগ দেওয়ার কথা এখনও শোনা যায়নি। এমনকি বিজেপি নেতৃত্বের সঙ্গে আলোচনাতে যোগ দেবেন কিনা তা নিয়ে এখনও কিছু জানা যায়নি।

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভ হয়েছে রাজ্যজুড়ে। রাস্তায় নেমে ঐক্যবদ্ধ আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন মুখ্যমন্ত্রী। এই পরিস্থিতে দাঁড়িয়ে পশ্চিমবঙ্গে তিনি কোনও কর্মসূচিতে যোগ দেবেন কিনা, যোগ দিলেও সেখানে সিএএ ও এনআরসি নিয়ে কোনও ভাষণ দেবেন কিনা তা ভাবাচ্ছে জনতাকে।

রাজ্যে সর্বশেষ লোকসভা ভোটের প্রচারে রাজ্যে এসেছিলেন প্রধানমন্ত্রী। ভোটের পর সিএএ পাশ হওয়ার পর এই প্রথমবার রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী। দলীয় কোনও কর্মসূচিতে তাঁকে যোগদান করানোর জন্য চেষ্টা চালাচ্ছে রাজ্য বিজেপি। সফরের সময় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ নিয়ে এখনও কোনও তথ্য মেলেনি।