নিজস্ব প্রতিনিধি, ২৬শে সেপ্টেম্বর ২০১৯ঃ আজ নিগমনগর শিশু তীর্থের উদ্যোগে পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ২০০ তম জন্ম জয়ন্তী দিবস মহাসমারোহে উদযাপন করা হল। আজকের এই মহৎ দিনে একই সঙ্গে বিদ্যালয়ের শিশু পাঠাগার বাতায়ন এর শুভ উদ্বোধন করা হয়। সমগ্র অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সম্মানীয় শিক্ষক শ্রী সন্তোষ মুখার্জি মহাশয়। প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন নিগমনগর নিগমানন্দ সরস্বত বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মাননীয় শ্রী গোপাল চন্দ্র সুর মহাশয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রদ্ধেয় শিক্ষিকা সুজাতা চক্রবর্তী, শিক্ষক রূপক চক্রবর্তী, শিক্ষক অজিত দেবনাথ, শিক্ষক অনির্বাণ নাগ, শিক্ষক সুবর্ণ শেখর সাহা, বিদ্যালয়ের সম্পাদক যাদব সাহা ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অজয় সাহা মহাশয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী অমরেন্দ্র দেবনাথ মহাশয় বলেন আমরা আজ বিদ্যাসাগরের জীবনী ও সমাজ সংস্কারক হিসেবে বিদ্যাসাগরের ভূমিকা নিয়ে আলোকপাত করি। শিশুরা তাৎক্ষণিক বক্তৃতা, নাচ, গান, ও আবৃত্তি পরিবেশন করে।
এর সাথে শিশুদের মধ্যে পাঠ্যপুস্তক এর বাইরে শিক্ষা ও জ্ঞানের ভান্ডার কে আরো বিকশিত করবার উপলক্ষে বিদ্যালয়ে শিশু পাঠাগার বাতায়নের শুভ সূচনা করা হয়।
সকলের উপস্থিতিতে এই অনুষ্ঠান কচিকাচাদের কলরবে মুখরিত ও শিক্ষণীয় অনুষ্ঠানে রূপায়িত হয়েছে।