উচ্চমাধ্যমিকে প্রথম দশে কোচবিহারের আরও এক ছাত্র

WBCHSE HS Result 2024





তৎকাল স্ক্রুটিনিতে বড়সর রদবদল হয়েছিলো উচ্চমাধ্যমিকের মেধা তালিকায় (WBCHSE HS Result 2024)। সেরা দশে নতুন করে নাম উঠেছিলো আরও ১২ জন মেধাবীর। এরফলে একধাক্কায় মেধাতালিকায় ৫৮ জনের বদলে স্থান করে নিয়োছিলো ৭০ জন। এবার নর্মাল রিভিউ এর পর প্রথম দশে জায়গা করে নিলো কোচবিহারের আরও এক কৃতি ছাত্র।


উচ্চ মাধ্যমিকের শেষ রিভিউয়ের পর কোচবিহারের আরও একজন প্রথম দশের তালিকায় স্থান পেলো। মাথাভাঙ্গা হাই স্কুলের সোহম সাহা জায়গা পেলো প্রথম দশে। বিদ্যালয় সূত্রে খবর সোহমের মোট সাত নাম্বার বৃদ্ধি পেয়ে বর্তমানে সোহমের উচ্চমাধ্যমিকের প্রাপ্ত নাম্বার ৪৮৯ । ফলে মেধা তালিকায় অষ্টম স্থান দখল করে নিলো মাথাভাঙ্গা উচ্চবিদ্যালয়ের সোহম সাহা।


সোহমের বাবা সৌগত সাহা একজন প্রাথমিক বিদ্যালয় শিক্ষক। সোহমের এই পরিবর্তিত ফলাফলে খুশির হাওয়া পরিবার পরিজন থেকে বিদ্যালয়েও।


এ বছরই উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ (WB HS Result 2024) পরবর্তী রিভিউ (PPR) ও স্ক্রুটিনির (PPS) ক্ষেত্রে তৎকাল পরিষেবা চালু করা হয়েছিলো। যে প্রক্রিয়ায় আবেদনের দিন থেকে সাতদিনের মধ্যে ফল প্রকাশ করা হবে বলে জানায় উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। সেই মতোই তৎকাল পিপিআর, পিপিএস-এর অধিকাংশ আবেদনের নিষ্পত্তি করে প্রথম দফার ফলপ্রকাশ করা হয়েছে। তাতেই উঠে আসে মেধা তালিকায় ব্যাপক রদবদলের চিত্র ধরা পড়ে। এবার সাধারণ রিভিউ - স্ক্রুটিনির পর এমন বদল ফের একবার মূল্যায়ন ব্যবস্থা নিয়েও প্রশ্ন তুলে দিলো।