Kejriwal ki Guarantee: বিনামূল্যে শিক্ষা থেকে স্বাস্থ্য, কেজরিওয়ালের ১০ প্রতিশ্রুতি

Kejriwal ki guarantee


শুরু হয়েছে লোকসভা নির্বাচন। লোকসভা নির্বাচনী চলাকালীন ২১ দিনের অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। আর তার পরই তাঁর হাত ধরে নির্বাচনী ইস্তেহার প্রকাশ করল আম আদমি পার্টি। 


'কেজরিওয়াল কি গ্যারান্টি' নামক এই ইস্তেহার বিনামূল্যে বিদ্যুৎ, বিনামূল্যে শিক্ষা, বিনামূল্যে স্বাস্থ্যের মতো মোট ১০ প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। AAP-এর ইস্তেহার হলেও, ২০২৪ সালে কেন্দ্রে যদি I.N.D.I.A জোট ক্ষমতায় আসে, তাহলে তাঁর এই প্রতিশ্রুতিগুলি কার্যকর হবে বলে জানিয়েছেন কেজরিওয়াল। '



কেজরিওয়াল কি গ্যারান্টি: 
১. I.N.D.I.A জোট ক্ষমতায় এলে ২৪ ঘণ্টা নিখরচায় বিদ্যুৎ পরিষেবা প্রদান করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। 

২. বিনামূল্যে শিক্ষার প্রতিশ্রুতি দিয়েছেন কেজরিওয়াল। দেশের উন্নয়নের ভিত্তিই হল শিক্ষা। দেশের সর্বত্র, সকলের জন্য উচ্চমানের স্কুল নির্মাণ এবং বিনামূল্যে, উচ্চমানের শিক্ষা প্রদানের প্রতিশ্রুতি দিচ্ছেন অরবিন্দ কেজরিওয়াল।

৩. সমাজের সব শ্রেণির মানুষকে স্বাস্থ্য পরিষেবার আওতায় আমার প্রতিশ্রুতি। জেলা হাসপাতালগুলিকে মাল্টি স্পেশালিটি হাসপাতালে পরিণত করে বিনামূল্যে স্বাস্থ্য পরিষেবা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। 

৪. চিনা আগ্রাসনের বিরুদ্ধে সমাধানের পথ খুঁজে বের করার প্রতিশ্রুতি দিয়েছেন। 

৫. সেনায় চুক্তিভিত্তিক পদ্ধতিতে অগ্নিবীর নিয়োগ বন্ধ। উপযুক্ত প্রশিক্ষণ দিয়ে স্থায়ী সেনা নিয়োগের প্রতিশ্রুতি।

৬. কৃষকদের ফসলের ন্যূনতম সহায়ক মূল্য প্রদান করা হবে। 

৭. দিল্লিকে এবার পূর্ণ রাজ্যের মর্যাদা প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন কেজরিওয়াল। 

৮.  I.N.D.I.A জোট ক্ষমতায় এলে প্রথম এক বছরের মধ্যেই ২ কোটি চাকরি।

৯. রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে দলে দলে সকলকে জেলে পোরার প্রথায় ইতি টানার কথা জানিয়েছেন কেজরিওয়াল। তিনি বলেন, "সৎ মানুষদেরও আজ জেলে পোরা হচ্ছে। দুর্নীতিগ্রস্তদের আড়াল করা হচ্ছে ইচ্ছাকৃত ভাবে। এই কারণেই দেশে আজ দুর্নীতির বাড়বাড়ন্ত। বিজেপি-র ওয়াশিং মেশিনকে উপড়ে ফেলা হবে।"

১০. পণ্য ও পরিষেবা করকে আরও সহজ করে তোলা হবে। আইনি পথে কেউ ব্যবসা করতে চাইলে, উৎপাদন এবং বাণিজ্য ক্ষেত্রে কোনও সমস্যা ছাড়াই এগোতে পারবেন তাঁরা।