Nancy Tyagi: কানের রেড কার্পেটে তাক লাগালেন গ্রামের মেয়ে ন্যান্সি

Nancy Tyagi


ফরাসি চলচ্চিত্রোৎসবের সমস্ত আলোটুকু যেন নিজের দিকে টেনে নিলেন ন্যান্সি ত্যাগী। কান চলচ্চিত্র উৎসবে ঐশ্বর্য রাই বচ্চন, উর্বশী রওতেলা, জ্যাকলিন ফার্নান্দেজ, প্রীতি জিন্টার মতো তারকা উপস্থিত থাকলেও তাঁদের টেক্কা দিয়ে গ্ল্যামার দুনিয়া থেকে যোজন দুরে থাকা এক সাধারণ মধ্যবিত্ত পরিবারের ভারতীয় কন্যা নজর কাড়লেন।
Nancy


উত্তরপ্রদেশের মেয়ে ন্যান্সি ত্যাগী। ভাই ও মাকে তাঁর ছোট্ট সংসার থেকে কান চলচ্চিত্র উৎসবে রেড কার্পেটে হইচই ফেলে দিলেন। পোশাক থেকে শুরু করে ন্যান্সির সাজগোজ ভাইরাল। কানের রেড কার্পেটে দিল্লির সীলমপুর বাজার থেকে কেনা কাপড় নিজের হাতে সেলাই করে বানানো গাউন পরে ন্যান্সি হাজির হয়েছিলেন কানে। গাউনের নীচের অংশ গোলাপি জলপ্রপাতের মতো ছড়িয়েছিল কানের রেড কার্পেটে। সেই গাউন দেখে চমকে গেলেন কোটি কোটি ডলার খরচ করে ডিজাইনার পোশাক কেনা তাবড় তারকারাও।
Nancy


কানের রেড কার্পেটে সবার নজর ন্যান্সির দিকে। ছুটে আসেন বিদেশি সাংবাদিকরা। তবে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইংরাজী বা ফরাসিতে নয় উত্তর দিলেন হিন্দিতে। তিনি বললেন, আমার পোশাক আমি নিজেই তৈরি করেছি। ১০০০ মিটার কাপড় আর ৩০ দিন সময় লেগেছে এই পোশাক তৈরি করতে। ন্যান্সির ওই আত্মবিশ্বাসী এবং সপ্রতিভ হিন্দি জবাবে মুগ্ধ হয়েছে দেশ।
Nancy


ছোট্ট সংসারে একমাত্র উপার্জনক্ষম মা। মায়ের পরিশ্রমে দুই ভাই বোন পড়েছেন যতটা পেরেছেন। লক ডাউনে ফেলে দেওয়া কাপড় থেকে নানা রকম পোশাক বানিয়ে ইনস্টাগ্রামে পোস্ট করতে শুরু করেন ন্যান্সি। তাঁর ভিডিওতে বাড়তে থাকে ফলোয়ার। সোশ্যাল মিডিয়ায় নিজেকে সেলিব্রিটি করে তোলেন শুরু করেন উপার্জন।
Nancy


কানে প্রতি বছরই সমাজমাধ্যম প্রভাবীদের একটি বড় অংশকে আমন্ত্রণ জানানো হয়। বিভিন্ন প্রসাধন সংস্থা তাঁদের সেখানে নিয়ে যাওয়ার ব্যবস্থা করে। ন্যান্সিও তেমনই একটি সংস্থার হয়ে কান চলচ্চিত্রোৎসবে যাওয়ার সুযোগ পান। ভাইয়ের কথাতেই গোলাপি ঝরনার মতো দেখতে বিপুল দৈর্ঘ্যের ওই গাউন তৈরি করেছিলেন ন্যান্সি।
Nancy


২৩ বছরের ওই তরুণী জানিয়েছেন, কান চলচ্চিত্রোৎসবে তাঁর পরা তিনটি পোশাকের ওজন হয়েছিল প্রায় ৬০ কেজি। সেগুলিকে নিয়ে যেতেই অনেক টাকা দিতে হয়েছিল তাঁকে। বিমানের বিজনেস ক্লাসে তাঁর প্রথম সফর। তিনটি পোশাক নিয়ে টানে গিয়েছেন তিনি। আর তিনটি পোশাকই নজর কাড়ে।