MS Dhoni: আগামী মরশুমে IPL-কে বিদায় জানাতে চলেছেন মহেন্দ্র সিং ধোনি ?


ms dhoni


ধোনি (MS Dhoni) সেই খেলোয়াড়দের মধ্যে একজন যিনি আগে থেকে কোনও সিদ্ধান্তের ইঙ্গিত বিন্দুমাত্র দেননা । 2014 সালে টেস্ট অধিনায়কত্ব ছাড়ার সময় বা 2017 সালে ওডিআই-টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার সময় বা 2020 সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সময়, কোন বড় সিদ্ধান্তই আগে থেকে কাউকে কিছু জানতে দেননি। ফ্র্যাঞ্চাইজি বা দল বা ধোনি নিজেই কোনও ধরণের পোস্ট করার পরেই লোকেরা সেই সিদ্ধান্ত সম্পর্কে জানতে পারে। তবে বিশেষ কারনে মনে করা হচ্ছে আগামী মরশুমে ধোনি আর নাও খেলতে পারেন আই পি এল ।


আইপিএল 2024-এ, চেপাউক স্টেডিয়ামে রবিবার চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালসের মধ্যে খেলা হয়েছিল। এই ম্যাচে সিএসকে পাঁচ উইকেটে আরআরকে হারিয়েছে। প্রথমে ব্যাট করে রাজস্থান 20 ওভারে পাঁচ উইকেটে 141 রান করে। জবাবে চেন্নাই 18.2 ওভারে লক্ষ্য অর্জন করে। এই মরসুমে এটাই ছিল চেন্নাইয়ের শেষ হোম ম্যাচ। দলটি এখনও পর্যন্ত 13টি ম্যাচের মধ্যে সাতটি জিতেছে এবং তাদের 14 পয়েন্ট রয়েছে। সিএসকেকে এখন আর একটি ম্যাচ খেলতে হবে, যেটি চিন্নাস্বামী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে হবে। এমন পরিস্থিতিতে প্লে-অফের জন্য কোয়ালিফাই করতে সেই ম্যাচ জিততেই হবে সিএসকেকে। তা না হলে অন্য দলের ফলাফলের ওপর নির্ভর করতে হবে ।


যাইহোক, এই মরসুমে লিগ রাউন্ডে ধোনির (MS Dhoni) শেষ হোম ম্যাচের পরেই চেন্নাইয়ের চেপাউকেতে বিশেষ সম্মান জানানো হয়। ধোনি তার সহকর্মী খেলোয়াড়দের সাথে স্টেডিয়ামের চারপাশে ঘুরে বেড়ান এবং সবসময় দলকে সমর্থন করার জন্য ভক্তদের ধন্যবাদ জানান। দলের সিইও কাশী বিশ্বনাথন সহ পুরো টিমকে ধোনির সঙ্গে দেখা গেছে।


স্টেডিয়ামে উপস্থিত ভক্তদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন ধোনি (MS Dhoni)। শুধু তাই নয়, ধোনির সঙ্গে দেখা করতে এসেছিলেন সুরেশ রায়নাও। এমন পরিস্থিতিতে এখন প্রশ্ন উঠছে প্লে অফের আগে সিএসকে-র 13 তম ম্যাচে ধোনিকে কেন এমন সম্মান দেওয়া হলো? এটাই কি ধোনির শেষ মরসুম এবং এটা কি তার ঘরের মাঠে ধোনির শেষ ম্যাচ ছিল? আগামী সিজনে কি মাহিকে দেখা যাবে না?