মাঠে না নেমেই প্রথম কোয়ালিফায়ারে নাইট রাইডার্স, বিদায় গুজরাটের 


সত্যি হল আশঙ্কা। ভেস্তে গেল কলকাতা ও গুজরাটের ম্যাচ। আজ আইপিএলের ৬৩তম লিগ ম্যাচে আমেদাবাদে মুখোমুখি হয় গুজরাট টাইটানস ও কলকাতা নাইট রাইডার্স। কিন্তু ম্যাচের কাঁটা হয়ে দাড়িয়েছিল বৃষ্টি। শেষমেশ হলো না খেলা। বৃষ্টির জন্য আমদাবাদে গুজরাট টাইটানস বনাম কেকেআর ম্যাচ ভেস্তে গেল। ফলে একদিকে যেমন শুভমন গিলদের সব সম্ভাবনা শেষ হয়ে গেল, ঠিক তেমনই কেকেআরের প্রথম দুইয়ে থাকাও নিশ্চিত হল।
KKR vs GT




বৃষ্টির কারণে ম্যাচ ভেস্তে যাওয়ায় কলকাতা নাইট রাইডার্স ও গুজরাট টাইটানস দুই দলই ১ পয়েন্ট করে পায়। ঘরের মাঠে কোনওভাবে পয়েন্ট খোয়ালেই আইপিএল ২০২৪ থেকে বিদায় নিশ্চিত ছিল গুজরাট টাইটানসের। মাঠে না নেমেই ১ পয়েন্ট পেয়ে বিদায় নিতে হল গুজরাটকে। ১৩ ম্যাচে গুজরাটের সংগ্রহ দাঁড়ায় ১১ পয়েন্ট। ইতিমধ্যেই চারটি দল ১৪ বা তারও বেশি পয়েন্ট সংগ্রহ করেছে। তাই লিগ টেবিলের প্রথম চারে থাকা কোনওভাবেই সম্ভব নয় গুজরাটের।

অপরদিকে কলকাতা নাইট রাইডার্স ১৩ ম্যাচে ১৯ পয়েন্ট সংগ্রহ করলো। রাজস্থান রয়্যালস (১২ ম্যাচে ১৬ পয়েন্ট) ছাড়া আর কোনও দলের পক্ষে নাইট রাইডার্সকে ছোঁয়া সম্ভব নয়। ফলে প্রথম কোয়ালিফায়ারের যোগ্যতা অর্জন করে। অপরদিকে চেন্নাই সুপার কিংস- ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় এবং সানরাইজার্স হায়দরাবাদ- ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে। মুম্বই ইন্ডিয়ান্স ও পঞ্জাব কিংস প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে। তৃতীয় দল হিসেবে ছিটকে গেল গুজরাট।