West Bengal Weather : ভারী বৃষ্টি ও শিলাবৃষ্টির বিশেষ সতর্কতা উত্তরবঙ্গে, বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গেও


Weather update


তীব্র গরম। এর মাঝেই বৃষ্টির জন্য আপডেট দিল আলিপুর আবহাওয়া দফতর। উত্তরবঙ্গের ৬ জেলাতে শনিবারও বৃষ্টি ও শিলাবৃষ্টি এবং ঝড় হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ,কোচবিহার, জলপাইগুড়ি এবং উত্তর দিনাজপুর জেলায় বৃষ্টি ঝড়ের সম্ভাবনার কথা বলেছে আবহাওয়া দফতর।



আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তরবঙ্গের সব জেলাতেই দমকা ঝড়ো হওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হতে পারে শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ,কোচবিহার, জলপাইগুড়ি এবং উত্তর দিনাজপুর জেলায় এই সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর।



রবিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ ঝড় ও বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম , বীরভূম, মুর্শিদাবাদ এবং পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলাতে কালবৈশাখীর সম্ভাবনা। ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া বইতে পারে। সোমবার ঝড় বৃষ্টির পরিমাণ দক্ষিণবঙ্গে। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড় হবে। বজ্রপাতের আশঙ্কাও থাকবে। তাপমাত্রাও কমবে কিছুটা।