উগ্রপন্থী হামলায় শহিদ জওয়ান অরূপ সাইনিকে শেষ শ্রদ্ধা

arup saini


কলকাতা, সমীর হোসেন: মণিপুরে উগ্রপন্থীদের হামলায় মৃত জওয়ানের দেহ ফিরল বাংলায়। শনিবার সকালে খবর আসে মণিপুরের বিষ্ণুপুর জেলায় নারানসেইনা এলাকায় আধা সেনার সঙ্গে উগ্রপন্থীদের সংঘর্ষ বিষয়ে। সেই সংঘর্ষে শহিদ হন দুই সিআরপিএফ জওয়ান। মণিপুরে উগ্রপন্থীদের সঙ্গে সংঘর্ষে প্রাণ হারান এন সরকার ও অরূপ সাইনি। গতকাল সন্ধেয় অরূপ সাইনির নিথর দেহ নিয়ে আসা হয় কলকাতায়। এন সরকার সিআরপিএফের ১২৮ নম্বর ব্যাটেলিয়নের সাব ইনস্পেক্টর এবং অরূপ সাইনি আধা সেনা বাহিনীর হেড কনস্টেবল। এদিন রাতে নিউটাউনের সিআরপিএফ ক্যাম্পে ১৬৭ নম্বর ব্যাটেলিয়নের তরফে শহিদ জওয়ান অরূপ সাইনিকে শেষ শ্রদ্ধা জানানো হয়।

কেন্দ্রীয় আধা সেনা বাহিনীর দুই জওয়ানের শহিদ হওয়ার ঘটনায় শোকপ্রকাশ করেছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শহিদ জওয়ানদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

হেড কনস্টেবল অরূপ সাইনির বাড়ি বাঁকুড়ার সোনামুখী ব্লকের পাঞ্চাল গ্রামের বাসিন্দা। মণিপুরের ওই উগ্রপন্থী হামলায় জখম হয়েছেন ইনস্পেক্টর যাদব দাস ও কনস্টেবল আফতাব হুসেন। তাঁদেরও দ্রুত সুস্থতা কামনা করেছেন বিরোধী দলনেতা। শহিদ জওয়ানদের পরিবারের পাশে থাকার বার্তা দিয়ে শুভেন্দু অধিকারী লিখেছেন, ‘গোটা দেশ শহিদদের স্যালুট জানাচ্ছে এবং তাঁদের আত্মবলিদানের কথা সর্বদা মনে রাখা হবে।’

উল্লেখ্য, শনিবার সকালেই জানা যায় মণিপুরে এই সংঘর্ষের কথা। গুলির লড়াই শুরু হওয়ার কিছু সময় পরেই উগ্রপন্থীরা আধাসেনার আউটপোস্ট লক্ষ্য করে বোমা ছোড়ে। সেই বোমা ফেটে শহিদ হন দুই জওয়ান। আরও দুই জওয়ান গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।