ব্যর্থ রোহিতের সেঞ্চুরি, দেখা গেল ধোনি ঝড়, মুম্বাইকে হারালো চেন্নাই

csk vs mi



ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে চেন্নাই সুপার কিংসকে শুরুতে ব্যাট করতে পাঠায় মুম্বই ইন্ডিয়ান্স। চেন্নাই নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২০৬ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। ৪০ বলের আগ্রাসী ইনিংসে তিনি ৫টি চার ও ৫টি ছক্কা দিয়ে ৬৯ রান করে দলের হয়ে সর্বোচ্চ রান করেন রুতুরাজ। ৩৮ বলে ৬৬ রানের ইনিংস সাজাতে ১০টই চার ও দুটি ছক্কার মারেন। এদিন শেষ বেলায় দেখা মিললো ধোনি ঝড়ের। ৪ বলে ২০ রানের আগ্রাসী ইনিংস খেলে নট-আউট থাকেন ধোনি। স্ট্রাইকরেট ৫০০।

মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ৩ ওভারে ৪৩ রান দিয়ে ২টি উইকেট নেন হার্দিক পান্ডিয়া। ৪ ওভারে ৩৫ রান খরচ করে ১টি উইকেট পকেটে পোরেন জেরাল্ড কোয়েটজি। ১ ওভারে ৯ রান খরচ করে ১টি উইকেট নেন শ্রেয়স গোপাল। উইকেট না পেলেও ৩ ওভারে মাত্র ১৯ রান খরচ করেন মহম্মদ নবি। বুমরাহ ৪ ওভারে ২৭ রান খরচ করেন। কোনও উইকেট পাননি তিনি।

জবাবে ব্যাট করতে নেমে বিধ্বংসী সেঞ্চুরি হাঁকান রোহিত। কিন্তু ম্যাচ হেরে ট্রাজিক হিরোই হয়ে গেলেন রোহিত। ১৫ বলে ২৩ রান করে সাজঘরে ফেরেন ইশান কিশান। তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন। ১১টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৬৩ বলে ১০৫ রান করে অপরাজিত থাকেন হিটম্যান। হিটম্যান দুরন্ত ইনিংস খেললেও তাঁকে সঙ্গ দিতে ব্যর্থ হন মুম্বাই ব্যাটাররা। মুম্বই শেষমেশ ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৮৬ রানে আটকে যায়। চেন্নাইয়ের মাথিসা পথিরানা ৪ ওভারে ২৮ রান খরচ করে ৪টি উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন তুষার দেশপান্ডে ও মুস্তাফিজুর রহমান। ম্যাচের সেরা হন মাথিসা পথিরানা।

২০ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জেতে চেন্নাই সুপার কিংস। এদিন প্রথম ইনিংসে ধোনির প্রথম তিন বলে তিনটি ছক্কা যে ম্যাচকে অনেকটা ই এগিয়ে নিয়ে গেছে তা বোঝাই যাচ্ছে জয়এল ব্যবধান দেখে। এদিন