স্বস্তি মিললো না কেজরিওয়ালের, ঠাঁই হল তিহার জেলে


Arvind Kejriwal

আবগারি দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠানো হল। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে সোমবার তিহার জেলে নিয়ে যাওয়া হয়েছিল, যেখানে তাকে কারাগার নম্বর ২-এ রাখা হবে৷ আদালত মদ নীতি-সংযুক্ত অর্থ পাচারের মামলায় কেজরিওয়ালকে 14 দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠিয়েছিল৷




এএপি প্রধান তথা দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, যাকে 21শে মার্চ এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) গ্রেপ্তার করেছিল, তিনি ব্যারাকে একা থাকবেন এবং 24 ঘন্টা সিসিটিভি নজরদারির অধীনে থাকবেন। তিহার জেল চত্বরে ছিল কড়া নিরাপত্তা।



সূত্রের খবর, কেজরিওয়ালের চিকিৎসা সংক্রান্ত কারণে কারাগারে তাকে ওষুধ এবং বিশেষ খাদ্য সরবরাহ করা হবে। তাকে একটি ধর্মীয় লকেট রাখার অনুমতি দেওয়া হবে যা তিনি বর্তমানে পরেন।



দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালত 1 এপ্রিল (আজ) এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) এর কাছে কেজরিওয়ালের হেফাজত শেষ হওয়ার পরে এই রায় দেয়।



আজকের আগে শুনানির সময়, অতিরিক্ত সলিসিটর জেনারেল এস ভি রাজু, ইডি-র পক্ষে উপস্থিত হয়ে বলেছিলেন যে তামিলনাড়ুর প্রাক্তন মন্ত্রী সেন্থিল বালাজির মামলায় সুপ্রিম কোর্টের সাম্প্রতিক রায়ের আলোকে সংস্থাটি আরও রিমান্ডের জন্য অনুরোধ করছে না।



জানা গেছে, তিহাড় জেলে বসে বই পড়তে চান দিল্লির মুখ্যমন্ত্রী। তাঁকে ৩টি বই দেওয়ার আবেদন জানিয়েছেন কেজরিওয়াল। গীতা, রামায়ণ এবং সাংবাদিক নীরজা চৌধুরির 'হাউ প্রাইম মিনিস্টার ডিসাইডস', এই ৩টি বই জেলে নিয়ে যেতে চান আপ প্রধান।



লোকসভা নির্বাচনের আগে কেজরিওয়ালের গ্রেফতারি নিয়ে সরগরম জাতীয় রাজনীতি। 'রাজনৈতিক প্রতিহিংসা'থেকে এই গ্রেফতারি বলে সরব হয়েছে বিজেপি বিরোধী দলগুলি। নিন্দায় সরব হয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।