রাজ্য অসহযোগিতা করলে আমরা উন্নয়নটা করব কোথা থেকে-নিশীথ প্রামানিক

nisith pramanik


কোচবিহার বিজেপির লোকসভার পুনরায় প্রার্থী হয়ে ফিরেই নির্বাচনী প্রচারে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিক

উল্লেখ্য ২০১৯ সালে শেষ পর্যায়ে ঘোষণা হয়েছিল প্রার্থী, কিন্তু এবার অর্থাৎ ২০২৪ এ সবার আগেই প্রার্থী ঘোষণা করে চমক দিয়েছে বিজেপি। তাই সাধারণ মানুষের উন্মাদনাও কোথাও যেন তুঙ্গে।

প্রার্থী নিশীথ প্রামাণিক মঙ্গলবার সকাল থেকেই প্রচারে ব্যস্ত ছিলেন মাথাভাঙ্গা বিধানসভা এলাকায়। বেশ কয়েকটি সভায় অংশগ্রহণ করেন তিনি, সেই সাথে তাকে সংবর্ধনা দেওয়ার পাশাপাশি সাধারণ মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। যার ফলে বিজেপির পক্ষ থেকে দাবি করা হচ্ছে এবারও পুনরায় জয় লাভ করতে চলেছেন নিশীথ।

nisith pramanik

এদিন কড়া ভাষায় রাজ্যকে আক্রমণ করেন তিনি। পরিষ্কার কটাক্ষ করে বলেন, আমরা সাধারণ মানুষের উন্নয়ন করতে চাইলে কি হবে, রাজ্য সরকার এবং তার সরকারি কর্মচারীরাই বাধা দিচ্ছে। সাংসদ কোঠার টাকা এবং বিধায়ক কোঠার টাকা সাধারণ মানুষের স্বার্থে খরচ করার ক্ষেত্রে সবথেকে বড় প্রতিবন্ধকতা তৈরি করছে প্রশাসন এবং অবশ্যই তা রাজ্য সরকারের অঙ্গুলি হেলনে। সাধারণ মানুষ উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছেন, আমরা চাই এলাকায় কাজ করতে। যতবারই বিভিন্ন প্রকল্প নিয়ে কাজ করার চেষ্টা করা হয়েছে ততবারই বাধা সৃষ্টি করেছে রাজ্য সরকার। কোনরকম কাজ করতে দেয়নি তারা। যতটুকু কাজ করা হয়েছে তা নিজেদের মতো করে।

তিনি আরও বলেন, গ্রামাঞ্চল থেকে শুরু করে ব্লকভিত্তিক কোন কোন এলাকায় কি কি প্রয়োজন এবং কোথায় অর্থ খরচ করা সম্ভব বা কোন কোন উন্নয়ন খতে খরচা করতে পারা যাবে সেটা পর্যন্ত পরিষ্কারভাবে জানানো হয়নি। সুতরাং অসহযোগিতা করলে আমরা উন্নয়নটা করব কোথা থেকে। উল্টে প্রচার করা হয়েছে কেন্দ্রীয় সরকার সাংসদ বিধায়করা সাধারণ মানুষের উন্নয়ন করে না। এই মিথ্যাচারের বিরুদ্ধে মানুষ জবাব দেবে, জবাব দেবে এই লোকসভা নির্বাচনেই। আরো একবার মোদি সরকার এই স্লোগানকে সামনে রেখে ২০২৪ লোকসভা নির্বাচন তৃণমূল কংগ্রেসকে বাংলা থেকে উৎখাত করার নির্বাচন হয়ে উঠতে চলেছে।

এদিন নিশীথ প্রামাণিকের সাথে উপস্থিত ছিলেন মাথাভাঙ্গার বিধায়ক সুশীল বর্মন, শীতলকুচি বিধানসভা কেন্দ্রের বিধায়ক বরেন বর্মন এবং জেলা বিজেপি সভাপতি তথা কোচবিহার উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক সুকুমার রায় সহ অন্যান্য নেতৃত্ব।