মুম্বাইয়ের হয়ে ২০০ তম ম্যাচ রোহিতের, বিশেষ উপহার দিল শচীন টেন্ডুলকার 

Rohit


ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে কিংবদন্তি ব্যাটার শচীন টেন্ডুলকার একটি বিশেষ জার্সি উপহার দিয়েছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে তার 200তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচের আগে। রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান সানরাইজার্স হায়দ্রাবাদের মুখোমুখি হলে রোহিত ল্যান্ডমার্কে পৌঁছেছিলেন। এই খেলাটি রোহিতের গ্রাউন্ডে ফিরে আসারও চিহ্নিত করেছিল যেখানে তিনি 2009 সালে ডেকান চার্জার্সের সাথে ট্রফি জিতেছিলেন, যেখানে তিনি তার প্রথম আইপিএল শিরোপা জিতেছিলেন। রোহিতকে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কত্বের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে, অলরাউন্ডার হার্দিক পান্ড্যের ওপর অধিনায়কের দায়িত্ব ভার দেওয়া হয়েছে।



মুম্বাই ইন্ডিয়ান্স SRH-এর বিরুদ্ধে তাদের মুখোমুখির আগে বিশেষ অনুষ্ঠানের একটি ভিডিও পোস্ট করেছে। একটি সংক্ষিপ্ত পেপ টক দেওয়ার পরে টেন্ডুলকারকে রোহিতকে বিশেষ জার্সি উপহার দিতে দেখা যায়। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে 200টি আইপিএল ম্যাচ খেলা প্রথম খেলোয়াড় হলেন রোহিত। 36 বছর বয়সী তারকা ক্রিকেটার এই আইপিএলে তার 245তম ম্যাচও খেলেন।




রোহিত মুম্বাই ইন্ডিয়ানস ফ্র্যাঞ্চাইজির জন্য একটি স্মরণীয় ব্যক্তিত্ব, 2011 সালে তার আগমনের পর থেকে তিনি নিজেকে একজন সত্যিকারের কিংবদন্তী হিসাবে প্রতিষ্ঠিত করেছেন। বছরের পর বছর ধরে, তিনি ভারতীয় প্রিমিয়ার লিগে (আইপিএল) একটি অমার্জনীয় চিহ্ন রেখে অসাধারণ ধারাবাহিকতা এবং নেতৃত্ব প্রদর্শন করেছেন।




2013 সালে রিকি পন্টিংয়ের কাছ থেকে অধিনায়কত্বের ভার গ্রহণ করে, রোহিত মুম্বাই ইন্ডিয়ান্সকে অভূতপূর্ব সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যান, 10 বছরের ব্যবধানে (2013, 2015, 2017, 2019 এবং 2020) দুটি প্লে-অফ পৌঁছানো সহ দলকে পাঁচটি আইপিএল শিরোপা জিতিয়েছিলেন।



ব্যক্তিগতভাবে MI-এর হয়ে 195 ইনিংসে তাঁর একটি সেঞ্চুরি এবং 34 অর্ধশতকের রেকর্ড থেকে তাঁর ব্যাটিং দক্ষতা স্পষ্ট হয়, যেখানে অপরাজিত 109* ছিল তাঁর সর্বোচ্চ স্কোর।