ঘন কুয়াশায় আচ্ছন্ন জলপাইগুড়ি শহর, একাধিক সড়ক দুর্ঘটনা, মৃত ২ আহত ১ 





শনিবার সকালেও ঘন কুয়াশায় ছেয়ে আছে শহর জলপাইগুড়ি। এই নিয়ে গত ৬ দিন ধরে সূর্যের মুখ দেখেনি শহরের বাসিন্দারা। একইসাথে বইছে হিমেল হাওয়া। জোড়া ফলায় বিদ্ধ হয়ে পারদের আরও পতন। সকাল ৮ টা বাজতে চললেও রাস্তায় দেখা নেই মানুষজনের। দৃশ্যমানতা একেবারেই কম। গতকাল একাধিক সড়ক দুর্ঘটনার ঘটনায় মৃত ২, আহত ১ ।

ঘন কুয়াশার কারণে একটি মারুতি কার উল্টে যায় একটি ডোবার ভিতরে। যদিও সেই নয়নজলি বা ডোবাতে কোন জল ছিল না। শনিবার ভোরে এই ঘটনা ঘটেছে জলপাইগুড়ি চেকপোস্ট সংলগ্ন এলাকায়। জানা গেছে এই দিন শিলিগুড়ির একটি মারুতি কার জলপাইগুড়ির দিকে আসার সময় হঠাৎই একটি ডোবার মধ্যে পড়ে যায়, যদিও কি কারণে সেই গাড়ি কোথা থেকে আসছিল তা বোঝা যাচ্ছে না ।

খবর লেখা পর্যন্ত সেই গাড়ির মালিক বা অন্য কারো খোঁজ খবর পাওয়া যায়নি। তবে এলাকার বাসিন্দাদের অনুমান হয়তো নিয়ন্ত্রণ হারিয়ে বা মদ্যক অবস্থায় গাড়িটি একটি ডোবা বা নয়নজুলিতে পড়ে যায় ।হতাহতের কোন খবর পাওয়া যায়নি। পরে পুলিশ এসে গাড়িটি ক্রেন এর মাধ্যমে তুলে নিয়ে যায়। পুরো ঘটনার ইনভেস্টিগেশন করছে জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিশ।

এদিকে গতকাল রাতে ঘন কুয়াশা, কনকনে শীতের মাঝে জলপাইগুড়ি শিলিগুড়ি জাতীয় সড়ক দশ দরগার কাছে দুর্ঘটনার কবলে পরে মৃত দুই আহত এক। শুক্রবার রাত আটটা নাগাদ জাতীয় সড়ক দশদরগার কাছে স্কুটিতে থাকা শিশু সহ তিনজন দুর্ঘটনা কবলে পড়ে। স্থানীয়দের চেষ্টায় তিনজনকে উদ্ধার করে জলপাইগুড়ি মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক দুজনকে মৃত বলে ঘোষনা করেন। এর মধ্যে একজন শিশু ও একজন পুরুষ বলে হাসপাতাল সূত্রে খবর। অপর এক মহিলা গুরুতর আহত। যদিও এদের নাম পরিচয় জানার চেষ্টা করছি পুলিশ।

এই এলাকায় রাতে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা এবং ট্রাফিক পুলিশের উপস্থিতির দাবি জানান বাসিন্দারা। ঘটনাস্থলে উত্তেজিত জনতা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায়। পুলিশ পৌঁছালে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখায় তারা। ঘটনা তদন্ত শুরু করেছে জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিশ।