ব্যাটে-বলে ভর করেই তৃতীয় টি২০ ম্যাচে দুর্দান্ত জয় ভারতের 

Ind vs SA


তৃতীয় টি২০ ম্যাচ জয় ভারতের। দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে আজ সূর্যের ঝোড়ো সেঞ্চুরি যেমন বড় স্কোর করতে সাহায্য করেছে তেমনি কুলদীপের দুরন্ত বোলিং দক্ষিন আফ্রিকার ব্যাটিং লাইনআপকে ধুলিসাৎ করে জয় ছিনিয়ে নিল ভারত।



এদিন টসে জিতে প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় টিম দক্ষিন আফ্রিকা। প্রথমে ব্যাটিং করে ভারত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে তোলে ২০১। জসোয়ালের ৬০ আর সূর্যের দুর্দান্ত ১০০ রানের ইনিংসে ভর করেই ২০১ রানের স্কোর গড়ে ভারত। এদিন জসোয়াল আর সূর্য বাদে আর কেউই তেমন খেলতে পারেনি। একে একে সবাই ফেরেন। রিঙ্কু ১৪ ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি।



জবাবে ব্যাট করতে নেমে ৯৫ রানেই গোটা টিম ধরা দিল টিম ইন্ডিয়ার হাতে। মাক্রামের ২৫ ও মিলারের ৩৫ দক্ষিন আফ্রিকাকে কিছুটা এগিয়ে নিয়ে যায়। ফ্রেরিয়ারা ১২ রান করে। আর কাউকে দুই অঙ্কের ঘরে পৌঁছাতে দেয়নি ভারতীয় বোলিং লাইন আপ। ৫উইকেট নেয় কুলদীপ। জাদেজা ২ এবং মুকেশ ও অর্শদীপ নেয় একটি করে উইকেট। শেষমেষ ১০৬ রানে দুর্দান্ত জয় ভারতের।



এই জয়ের সাথে সাথে সিরিজেও এখন ড্র। প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পুরোপুরি ভেস্তে যায়। দ্বিতীয় ম্যাচে জয় ছিনিয়ে নেয় দক্ষিন আফ্রিকা। বৃহস্পতিবার তৃতীয় টি২০ ম্যাচে জয় ছিনিয়ে সিরিজ ১-১।