IND Vs AUS: T20 সিরিজের জন্য ইন্ডিয়ার টিম ঘোষণা , হার্দিক পান্ড্য নয়, অধিনায়ক অন্য একজন

IND Vs AUS: T20



IND Vs AUS: ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে 5 ম্যাচের T20 সিরিজের জন্য টিম ইন্ডিয়া ঘোষণা করা হয়েছে। ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব পেয়েছেন সূর্যকুমার যাদব। ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে 5 ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ 23 নভেম্বর থেকে শুরু হবে। হার্দিক পান্ডিয়া বর্তমানে গোড়ালির চোটে ভুগছেন। এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজে খেলা তার পক্ষে সম্ভব হয়নি। হার্দিক পান্ডিয়ার জায়গায় টি-টোয়েন্টির অধিনায়কত্ব পেয়েছেন টিম ইন্ডিয়ার বিস্ফোরক ব্যাটসম্যান।

23 নভেম্বর থেকে বিশাখাপত্তনমে অনুষ্ঠিত হতে যাওয়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজের জন্য সোমবার সূর্যকুমার যাদবকে ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক নিযুক্ত করা হয়েছিল। ওপেনিং ব্যাটসম্যান ঋতুরাজ গায়কওয়াদ অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে স্বাগতিক দলের সহ-অধিনায়ক হবেন, যেটি ভারতকে হারিয়ে ওয়ানডে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল।

ভারত টি-টোয়েন্টি সিরিজের জন্য বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করা মাত্র তিনজন খেলোয়াড়কে বেছে নিয়েছে, যার মধ্যে রয়েছে প্রসিধ কৃষ্ণ, ইশান কিশান এবং সূর্যকুমার যাদব। যাইহোক, শ্রেয়াস আইয়ার রায়পুর এবং বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হতে যাওয়া শেষ দুটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচের জন্য দলের সাথে যোগ দেবেন এবং তিনি গায়কওয়াড়ের জায়গায় সহ-অধিনায়কের ভূমিকা পালন করবেন।

ভারতের টি-টোয়েন্টি দলে সূর্যকুমার যাদব থাকবেন অধিনায়ক, রুতুরাজ গায়কওয়াড় থাকবেন সহ-অধিনায়ক, ইশান কিষাণ, যশস্বী জয়সওয়াল, তিলক ভার্মা, রিংকু সিং, জিতেশ শর্মা থাকবেন উইকেটরক্ষক, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, শিবম দুবে, রবি বিষ্ণোই, আরশদীপ সিং , প্রসিদ্ধ কৃষ্ণ , আভেশ খান , মুকেশ কুমার।




ভারত বনাম অস্ট্রেলিয়া T20 আন্তর্জাতিক সিরিজের ১ম টি-টোয়েন্টি ম্যাচ - ২৩ নভেম্বর, সন্ধ্যা ৭.০০, বিশাখাপত্তনম ।

২য় টি-টোয়েন্টি ম্যাচ - ২৬ নভেম্বর, সন্ধ্যা ৭টা, তিরুবনন্তপুরম

তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ - ২৮ নভেম্বর, সন্ধ্যা ৭টা, গুয়াহাটি

৪র্থ টি-টোয়েন্টি ম্যাচ - ১ ডিসেম্বর, সন্ধ্যা ৭.০০, নাগপুর

পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচ- ৩ ডিসেম্বর, সন্ধ্যা ৭টা, হায়দ্রাবাদে অনুষ্ঠিত হবে।