Sourav Ganguly: বাংলায় ব্যবসার দুনিয়ায় পা রাখলেন সৌরভ, মাদ্রিদে দিলেন বড় ঘোষণা


Sourav Ganguly



ক্রিকেট বিশ্বে নিজের প্রতিভা দেখানোর পর ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) এখন ব্যবসার জগতে পা রাখলেন। তিনি বাংলার মেদিনীপুরে একটি ইস্পাত কারখানা তৈরি করছেন। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ মাদ্রিদ থেকে নিজের ফেসবুক পেজে এই তথ্য পোস্ট করেছেন।

কুণাল ঘোষ লিখেছেন, "মাদ্রিদে সৌরভের ঘোষণা: আমরা পশ্চিম মেদিনীপুরে একটি ইস্পাত কারখানা তৈরি করছি। আমি বাংলায় বিনিয়োগ করছি। সবাই আসেন। হতাশ হবেন না।" ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর (Sourav Ganguly) নাম বারবার উচ্চারিত হচ্ছে তার রাজনীতিতে জড়িত থাকার বিষয়ে। তিনি ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই-এর সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন, তবে এখন তিনি ব্যবসার জগতে প্রবেশ করলেন।

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বর্তমানে স্পেনে রয়েছেন। তাঁর এই সফর মূলত এ রাজ্যে নতুন বিনিয়োগ আনতে। সেই যাত্রায় তাঁর সঙ্গে ছিলেন কুণাল ঘোষও। শুক্রবার মাদ্রিদে একটি ব্যবসায়িক সম্মেলনে মুখ্যমন্ত্রীর সঙ্গে একই মঞ্চে ছিলেন সৌরভ গাঙ্গুলিও (Sourav Ganguly)।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, বৃহস্পতিবার ব্যবসায়িক সম্মেলনের মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে সৌরভ গাঙ্গুলি বলেছিলেন যে তিনি কেবল একজন ক্রীড়া ব্যক্তিত্বই নন, বাংলায় তার ব্যবসাও রয়েছে। সেই ব্যবসা সম্প্রসারণ করতে চান। এর পরে সৌরভ ঘোষণা করেছিলেন যে তার পরবর্তী স্টিল প্ল্যান্ট আগামী পাঁচ-ছয় মাসের মধ্যে মেদিনীপুরে তৈরি হতে চলেছে। তিনি (Sourav Ganguly) বলেন, “অনেকেই হয়তো জানেন না, ২০০৭ সালে একটি ছোট ইস্পাত কারখানা থেকে যাত্রা শুরু করি। এখন আরেকটি ইস্পাত কারখানা নির্মাণ করা হচ্ছে। আগামী পাঁচ-ছয় মাসের মধ্যে এটি তৈরি হয়ে যাবে।” সৌরভের প্রথম স্টিল প্ল্যান্ট তৈরি হয়েছে দুর্গাপুরে। পরেরটি বিহারের পাটনায়।

সৌরভ (Sourav Ganguly) বলেন, “মেদিনীপুরে একটি নতুন ইস্পাত কারখানা তৈরি হচ্ছে। ইস্পাত কারখানা নির্মাণে মুখ্যমন্ত্রী আমাকে অনেক সাহায্য করেছেন। আশা করছি, আগামী এক বছরের মধ্যে এটি চালু হয়ে যাবে।”

সৌরভ (Sourav Ganguly) বলেন, শুধু খেলাধুলার ক্ষেত্রেই নয়, রাজ্য সরকার এবং মুখ্যমন্ত্রী মমতা নিজেও বাংলায় শিল্পের প্রসারের চেষ্টা করেছেন।