অভিনব উদ্যোগ নিল দেওয়ানহাট মহাবিদ্যালয়

দেওয়ানহাট মহাবিদ্যালয়


অভিনব উদ্যোগ নিল দেওয়ানহাট মহাবিদ্যালয় কর্তৃপক্ষ। ছাত্র-ছাত্রী এবং সাধারণ মানুষের মধ্যে দাবা খেলায় আগ্রহ বাড়ানোর জন্যই এই বিশেষ উদ্যোগ। সোশ্যাল মিডিয়া ও মুঠোফোনেই দিনের বেশি সময় কাটাচ্ছে অনেক পড়ুয়াই৷ ইনডোর ও আউটডোর গেমের প্রতি ঝোক নেই এই সময়ের একটা বড় অংশের মানুষেরই।

একাধিক ক্ষেত্র বিবেচনা করেই সারা কোচবিহার দাবা সংস্থার তত্ত্বাবধানে ও দেওয়ানহাট মহাবিদ্যালয়ের উদ্যোগে জাতির জনক মহাত্মা গান্ধীর জন্মজয়ন্তী উপলক্ষ্যে আগামী ২ অক্টোবর সারাদিনব্যাপী দাবা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। চারটি বিভাগে এই দাবা খেলা হবে। কোচবিহার জেলার একাধিক স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের এবং পার্শ্ববর্তী জেলাসহ গোটা পশ্চিমবঙ্গের পড়ুয়া ও দাবা খেলায় আগ্রহীদের উপস্থিতি কামনা করেছেন দেওয়ানহাট মহাবিদ্যালয় কর্তৃপক্ষ। সমস্ত বয়সের খেলোয়াড়েরা অংশগ্রহণ করতে পারবেন উক্ত দাবা প্রতিযোগিতায়।





মোট চারটি বিভাগ করা হবে প্রতিযোগিদের মধ্যে। প্রত্যেক বিভাগে থাকবে আলাদা-আলাদা পুরস্কার। প্রত্যেক বিভাগে চাম্পিয়ন্স, ফাস্ট রানার্স আপ এবং সেকেন্ড রানার্স আপ পুরস্কার থাকবে। দেওয়ানহাট কলেজের বাইরের খেলোয়াড়দের জন্য সামান্য এন্ট্রি ফি রাখা হয়েছে, এন্ট্রি ফি ২০০টাকা। যারা খেলায় অংশগ্রহণ করবেন তাদের প্রত্যেকের জন্য থাকবে টিফিনের ব্যবস্থাও। অংশগ্রহণে ইচ্ছুক খেলোয়ারদের ২ অক্টোবর সকাল ১০ টায় দেওয়ানহাট মহাবিদ্যালয়ে উপস্থিত হতে হবে।