নির্বিঘ্নে সম্পন্ন হলো কলকাতা পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষা ২০২৩

KP Constable Exam
জলপাইগুড়ির একটি পরীক্ষাকেন্দ্র 




কলকাতা পুলিশ কনস্টেবল শুন্যপদে 2266 জন নিয়োগ করা হবে। ২০২২ সালের ২৪ শে মে নোটিশ জারি করা হয়েছিল। তার মধ্যে ১৪১০ জন পুরুষ কনস্টেবল এবং মহিলা কনস্টেবল ৮৫৬ জন নিয়োগ করা হবে।

সমগ্র রাজ্যে জুড়ে বিভিন্ন বিদ্যালয়ে পরীক্ষা সেন্টারগুলিতে পরীক্ষা দিতে দেখা গেল ছেলে ও মেয়েদের । দূর দুরান্ত থেকে এদিন চাকুরী প্রার্থীরা কোলকাতা পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষা দিতে আসেন এবং পরীক্ষা সেন্টারগুলিতে সকাল থেকে লম্বা লাইন পড়ে যায় পরীক্ষার্থীদের মধ্যে।

পরীক্ষা সেন্টারেগুলির নিরাপত্তা ব্যাবস্থা সুনিশ্চিত করতে কর্তব্যরত পুলিশকর্মী দ্বারা মুড়ে ফেলা হয়েছিল ।পরীক্ষার্থীরা যাতে কোন রকম নিয়ম বহির্ভূত বস্তু নিয়ে পরীক্ষা কেন্দ্রে ঢুকতে না পারেন তার জন্য পুলিশ কর্তৃপক্ষের উদ্যোগে গেটে চ্যাকিংয়ের ব্যাবস্থা করা হয়েছিল।

জলপাইগুড়িতে পরীক্ষা দিতে আসা আবীর সরকার বলেন, অনেক আশা নিয়ে এসেছি পরীক্ষা দিতে, পরীক্ষা খুব ভাল হয়েছে। আশা করি সফল হব বলে তিনি জানান।'

তবে পরীক্ষার্থীদের মধ্যে একটি প্রশ্ন দানা বেঁধেছে। তাদের বক্তব্য, উত্তরপত্রের ডুপ্লিকেট কপি অর্থাৎ OMR এর কার্বনহীন কপি পরীক্ষা শেষে পরিক্ষার্থীদের কেন দেওয়া হলো না। 

যদিও জানা গিয়েছে পুলিশ রিক্রুটমেন্ট এর যে কোন পরীক্ষাতেই উত্তরপত্রের ডুপ্লিকেট কপি জমা নেওয়া হয়। পরীক্ষা শেষে দুটো আলাদা প্যাকেটে সিল অবস্থায় একটিতে অরিজিনাল উত্তরপত্র এবং আর একটিতে ডুপ্লিকেট উত্তরপত্র জমা করা হয়েছে। অরিজিনাল উত্তরপত্র স্ক্যান করে ফলাফল ঘোষণা হবে। এই ফলাফল নিয়ে কোন সমস্যা তৈরি হলে আদালতের নির্দেশে সিল করা ডুপ্লিকেট উত্তরপত্রের প্যাকেট খুলে যাচাই করা হবে।