Wrestlers Protest: 'এই দিন দেখতে দেশের জন্য পদক জিতেছি?' অলিম্পিক ব্রোঞ্জ পদক জয়ী সাক্ষী মালিক ভেঙ্গে পড়েছেন কান্নায়

Wrestlers Protest: 'এই দিন দেখতে দেশের জন্য পদক জিতেছি?' অলিম্পিক ব্রোঞ্জ পদক জয়ী সাক্ষী মালিক ভেঙ্গে পড়েছেন কান্নায়

wrestlers protest



বুধবার গভীর রাতে রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার সভাপতি ব্রিজ ভূষণ শরণ সিংকে গ্রেপ্তারকে কেন্দ্র করে ধর্নায় বসে থাকা কুস্তিগীরদের সঙ্গে দিল্লি পুলিশের সংঘর্ষ হয়। বলা হচ্ছে, এক পুলিশ কর্মী মহিলা কুস্তিগীরদের গালিগালাজ করে। এরপরই ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিশবাহিনী। কুস্তিগীররা পুলিশের বিরুদ্ধে তাদের লাঞ্ছিত ও মারধরের অভিযোগ করেছে। একই সঙ্গে দিল্লি পুলিশকেও আক্রমণ করেছে কংগ্রেস।

আসলে, কংগ্রেস সাংসদ দীপেন্দর হুডা ঘটনাটি জানতে পেরে গভীর রাতে যন্তর মন্তরে পৌঁছেছিলেন কুস্তিগীরদের সাথে দেখা করতে। সেখানে পুলিশ তাদের হেফাজতে নেয়। হেফাজতের পর তাকে বসন্ত বিহার পুলিশ চৌকিতে রাখা হয়েছে।

বৃহস্পতিবার সকালে কংগ্রেস সাংসদ তার গ্রেপ্তারের কথা জানিয়ে টুইট করেন। তিনি বলেছিলেন যে আমি যখন আমার মেয়েদের অবস্থা জানতে যন্তর মন্তরে পৌঁছলাম, তখন দিল্লি পুলিশ আমাকে বিক্ষোভস্থলের বাইরে আটক করে বসন্ত বিহার থানায় নিয়ে আসে। তার একটি ভিডিওও ভাইরাল হচ্ছে, যাতে তাকে প্রতিনিয়ত বলতে দেখা যায় আমি একা ভেতরে যাব, আমাকে যেতে দিন।

আসলে, পুলিশ যখন 144 ধারা প্রয়োগের কথা বলেছিল, তখন দীপেন্দর হুডা বলেছিলেন যে তিনি একাই খেলোয়াড়দের সাথে দেখা করবেন এবং তাঁর পিএসওকে সঙ্গে নেবেন না। হুদাকে বলতে দেখা যায় আমি মাত্র ৫ মিনিটের জন্য ভিতরে যাব। এই সময়ে আমার পিএসও আমার সঙ্গে থাকবে না বা কোনও নিরাপত্তাকর্মী থাকবে না। আমি ভিতরে যাব, কন্যাদের সাথে দেখা করব, তাদের সুস্থতার খোঁজ নেব এবং তাদের এই প্রতিবাদ শান্তিপূর্ণ রাখতে বলব। পরে পুলিশ তাদের হেফাজতে নিয়ে বসন্ত বিহার থানায় নিয়ে যায়।

কংগ্রেস টুইট করেছে, অলিম্পিক ব্রোঞ্জ পদক জয়ী সাক্ষী মালিকের কান্নার ভিডিও এবং তার সহকর্মী ভিনেশ ফোগাট তাকে সান্ত্বনা দিচ্ছেন। কংগ্রেস লিখেছে, 'এরা আমাদের দেশের মেয়ে, তারা দেশের সম্মান রক্ষা করেছে এবং আমাদের অনেক পদক দিয়েছে'। স্বরাষ্ট্রমন্ত্রীকেও অভিযুক্ত করেন তিনি। তিনি বলেন, আজ পুলিশ ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কুস্তিগীরদের সঙ্গে খারাপ ব্যবহার করছেন।

অন্য একটি টুইটে লিখেছেন যে কুস্তিগীরদের একমাত্র অপরাধ তারা শোষণের বিরুদ্ধে আওয়াজ তুলছে। মোদীকে নিয়েও প্রশ্ন তুলেছে কংগ্রেস। তিনি বলেন, নরেন্দ্র মোদী জি, আপনি কেন এই অবিচার করছেন?

কংগ্রেস অন্য একটি টুইটে বলেছে যে কংগ্রেস সাংসদ দীপেন্দর হুডা দেশের মেয়েদের উপর দিল্লি পুলিশের অত্যাচারের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছিলেন। এ থেকেই স্পষ্ট যে কংগ্রেস দেশের মেয়েদের পাশে রয়েছে। তিনি বলেন, দল স্পষ্ট বার্তা দিয়েছে ভয় পাবেন না, আমরা আপনাদের সঙ্গে আছি।

কুস্তিগীরদের অভিযোগ, পুলিশ সদস্যরা তাদের সঙ্গে দুর্ব্যবহার করেছে এবং মহিলা কুস্তিগীরদের সঙ্গে দুর্ব্যবহার করেছে। মহিলা কুস্তিগীর ভিনেশ ফোগাট তার সাথে অশালীনতার কথা বলতে গিয়ে ভেঙে পড়েন। তিনি বলেন- আমরা কি এই দিন দেখতে দেশের জন্য পদক জিতেছি? আমরা আমাদের খাবারও খাইনি। প্রত্যেক পুরুষের কি নারীদের সাথে খারাপ ব্যবহার করার অধিকার আছে? এই পুলিশ সদস্যরা বন্দুক ধরে আছে, তারা আমাদের মেরে ফেলতে পারে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ