HS RESULT 2023 : উচ্চমাধ্যমিক ২০২৩ এর ফলাফল নিয়ে গুরুত্বপূর্ণ নোটিশ সংসদের

HS RESULT 2023
file photo




২৭ মার্চ ছিল উচ্চমাধ্যমিক ২০২৩ এর শেষ পরীক্ষা। তেমন বড় কোন সমস্যা বা প্রশ্নফাঁসের বিষয় সামনে আসেনি, নির্বিঘ্নেই হয়েছে এবারের উচ্চমাধ্যমিক পরিক্ষা। এমনকি পরীক্ষা শেষে পরিক্ষাকেন্দ্রে ভাংচুরের ঘটনাও এবার তেমন সামনে আসেনি।

এবারের উচ্চ মাধ্যমিকের প্রশ্ন তুলনামূলক সহজ হয়েছে বলে বিভিন্ন মহল থেকেই জানা গিয়েছে। এই নিয়ে সংসদের তরফে বলা হয়েছে, "এই সমস্ত পড়ুয়াদের জীবনের প্রথম বড় পরীক্ষা, সে জন্যই তুলনামূলক সহজ প্রশ্ন করা হয়েছে।"


সাংবাদিক বৈঠক করে এর আগে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য বলেছেন, এ বারের পরীক্ষার্থীরা অতিমারির কারণে মাধ্যমিক দেননি, ফলে উচ্চ মাধ্যমিকই তাদের জীবনের প্রথম বড় পরীক্ষা। সে কারণে প্রশ্ন সহজ করার পরিকল্পনা ছিল। তিনি আরও বলেন, এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষা হয়েছে নির্বিঘ্নেই। মোবাইল ও খাতা বাজেয়াপ্ত করার কয়েকটি ঘটনা ছাড়া আর কোনও অভিযোগ নেই।"

তবে উচ্চমাধ্যমিকের ফলাফল নিয়ে ভুল খবর বিভিন্ন মাধ্যমে প্রকাশিত হচ্ছে বলে সংসদের নজরে আসায় এবার বিজ্ঞপ্তি দিয়ে জানালো সংসদ। 

নোটিফিকেশনে সংসদ জানিয়েছে H.S. EXAMINATION RESULT 2023 সংক্রান্ত যে সমস্ত খবর ছড়িয়েছে তা ভুয়ো, ফলাফল প্রকাশের তারিখ সংসদ তার ওয়েবসাইটেই জানিয়ে দেবে। 
notification
Notification