বৈষ্ণবদেবী যাওয়ার পথে ভয়াবহ বাস দুর্ঘটনা, মৃত ১০, আহত ৫৯

bus
photo credit: dainik bhaskar



জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের ঝাজ্জার কোটলির কাছে আজ সকালে একটি বড় সড়ক দুর্ঘটনা ঘটেছে। এখানে একটি বাস ব্রিজ থেকে নিচে পড়ে যায়। এই দুর্ঘটনায় এখনও পর্যন্ত 10 জনের মৃত্যু হয়েছে, এবং 59 যাত্রী আহত হয়েছে।


জম্মুর মেডিকেল কলেজ হাসপাতালে আহতদের চিকিৎসা চলছে। তথ্য অনুসারে, ছয়জন ঘটনাস্থলেই মারা যান, আর চারজন জিএমসি জম্মুতে চিকিৎসার সময় মারা যান। নিহতদের মধ্যে বাসের চালকও রয়েছেন। আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।


জানাযাচ্ছে, বাস নম্বর UP81CT-3537 অমৃতসর থেকে বৈষ্ণো দেবী (কাতরাদ) যাচ্ছিল। বাসে প্রায় ৬০ জন যাত্রী ছিল। সবাই বিহারের রাজধানী পাটনার বাসিন্দা বলে জানা গেছে। বাসটি জাতীয় সড়ক-44-এর ঝাজ্জার কোটলিতে পৌঁছতেই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সেতু থেকে নিচে পড়ে যায়।


দুর্ঘটনায় ঘটনাস্থলে মৃত ৬ । আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। জম্মু জেলা থেকে প্রায় 15 কিলোমিটার দূরে ঝাজ্জার কোটলির কাছে দুর্ঘটনাটি ঘটে।


সিআরপিএফ আধিকারিক অশোক চৌধুরী জানিয়েছেন, সকালে দুর্ঘটনার খবর পেয়েই সঙ্গে সঙ্গে আমাদের দল এখানে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে। লাশগুলো বের করা হয়েছে। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পুলিশের দলও আমাদের সঙ্গে উদ্ধারকাজে নিয়োজিত রয়েছে। সিআরপিএফ, পুলিশ এবং অন্যান্য দলও এখানে রয়েছে। উদ্ধার অভিযান চলছে।


বলা হচ্ছে, বাসে বিহারের লোকজন ছিল যারা কাটরা যাচ্ছিল। তারা সম্ভবত কাটরা যাওয়ার পথ ভুলে এখানে পৌঁছেছে। সিআরপিএফ, পুলিশ এবং অন্যান্য দলও এখানে রয়েছে। অ্যাম্বুলেন্স ডাকা হয় এবং আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়।


লাশগুলোও হাসপাতালে নেয়া হয়েছে। বাসের নিচে কেউ আটকে আছে কিনা তা দেখতে এখানে ক্রেন আনা হচ্ছে। উদ্ধার অভিযান চলছে।