Northbengal Strike : বিজেপির ১২ ঘন্টা উত্তরবঙ্গ বনধ, Live Update

Northbengal Strike



কালিয়াগঞ্জে প্রথমে এক কিশোরির মৃত্যু, তারপর পুলিশের গুলিতে এক যুবকের মৃত্যুর অভিযোগে উত্তপ্ত কালিয়াগঞ্জ, এমন পরিস্থিতিতে শুক্রবার ১২ ঘন্টা উত্তরবঙ্গ বন্‌ধের ডাক দেয় বিজেপি। বৃহস্পতিবার রায়গঞ্জে উত্তরবঙ্গ বন্‌ধের ডাক দেয় রায়গঞ্জের বিজেপি সাংসদ (BJP MP) দেবশ্রী চৌধুরী।

কোচবিহার
খাগড়াবাড়ি তালতলাতে উত্তরবঙ্গ রাষ্ট্র পরিবহন সংস্থার গাড়ি ভাঙচুরের অভিযোগ উঠল  বিজেপির বিরুদ্ধে।

গাড়ির ড্রাইভার শিবু সরকার বলেন আমি গাড়িতে প্যাসেঞ্জার নিয়ে ১২ বছর এর দিকে যাচ্ছিলাম সেই সময় খাগড়াবাড়ি তালতলার মোড়ে বিজেপির ঝান্ডা নিয়ে কিছু লোক আমার দিকে ঢিল মারে আমার হেলমেট থাকায় আমি বেঁচে গেছি । 

প্যাসেঞ্জার নিয়ে দিনহাটা যাবার সময় চাকরি মোড়ে উত্তরবঙ্গ পরিবহন সংস্থার গাড়ি ভেঙ্গে দেওয়ার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে । 

পার্থ প্রতিম রায়, চেয়ারম্যান, উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগম বলেছেন- "আজ উত্তরবঙ্গ জুড়ে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমে ৪৫০ টির বেশী পরিষেবা সচল রেখেছে। ২১ টি ডিপো থেকেই বাস পরিষেবা স্বাভাবিক। কোচবিহারে দুটি বাসের কাচ ঢিল ছুড়ে ভেঙ্গেছে অবরোধকারীরা। পুলিশে অভিযোগ জানানো হয়েছে কোচবিহার ডিভিশনাল ম্যানেজারের পক্ষ থেকে।" 

উত্তরবঙ্গ বনধের সমর্থনে মাথাভাঙ্গা ১ নং ব্লকের গোপালপুর গ্রাম পঞ্চায়েতের মাথাভাঙ্গা শিলিগুড়ি রাজ্য সড়কের ভেলাকোপা এবং মাঝিরবাড়ি এলাকায় টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান বিজেপি নেতা কর্মীরা। 

ভেটাগুড়িতে BJP ও তৃণমূলের মুখোমুখি মিছিলে উত্তেজনা, রেফারির ভূমিকায় দিনহাটা থানার পুলিশ। প্রসঙ্গত আজ শুক্রবার কালিয়াগঞ্জ কাণ্ডের ঘটনায় ১২ ঘন্টা উত্তরবঙ্গ জুড়ে বনধের ডাক দিয়েছে বিজেপি নেতৃত্ব। আর সেই বনধকে সফল করতে এদিন সকালে বিজেপির তরফে ভেটাগুড়িতে মিছিল পাশাপাশি পথ অবরোধ করা হয়। অপরদিকে কিছুক্ষণ পরেই সেখানে বনধকে ব্যর্থ করতে পাল্টা মিছিল বের করে তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা। আর এই দুই রাজনৈতিক দলের পাল্টা মিছিলে উত্তেজনা ছড়িয়ে পড়ে সংশ্লিষ্ট এলাকায়। 




আলিপুরদুয়ার

আলিপুরদুয়ারেও বনধের ব্যাপক প্রভাব পরে। বিজেপি কর্মী সমর্থকদের পথে নেমে মিছিল করতে দেখা গেছে। 

আলিপুরদুয়ারে পথে বসে বিক্ষোভ বিজেপি কর্মী সমর্থকদের 



জলপাইগুড়ি ঃ 

জলপাইগুড়িতে ভালো সাড়া পড়েছে বনধে। বিভিন্ন বিদ্যালয়ের পরীক্ষার্থীদের বাড়ি ফিরে যেতে দেখা গেছে। 

জলপাইগুড়ি নেতাজি পাড়া বাস স্ট্যান্ড এলাকায় বনধকে ঘিরে  বিশাল পুলিশি ব্যবস্থা। চলছে পুলিশের টহলদারি। বেসরকারি বাসস্ট্যান্ডের গেট বন্ধ। সরকারি বাস চলাচল স্বাভাবিক। 

বেলা বাড়ার সাথে সাথে জেলা বিজেপি সভাপতি বাপি গোস্বামী সহ বিজেপি নেতাকর্মীদের রাস্তায় দেখা যায়। জলপাইগুড়ি শহরের কদমতলা মোড়ে সরকারি বাস আটকে স্লোগান শাউটিং এ বনধ সমর্থকেরা। রাস্তায় বের হওয়া ছোট চারচাকা গাড়ি, টোটো সব ফিরিয়ে দিচ্ছে। 


বিস্তারিত আসছে ...