Madhyamik & Higher Secondary Results: কবে ফল প্রকাশ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের?


 students and teacher in classroom


শেষ হয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা। অধীর আগ্রহে ফলের অপেক্ষায় পরীক্ষার্থীরা। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ফলাফল শীঘ্রই প্রকাশ করা হবে বলেই বোর্ড সূত্রে মিলেছে আভাস। মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় এবং উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য ফল প্রকাশের দিনক্ষনের ইঙ্গিত দিয়েছেন।




জানা যাচ্ছে মে মাসের তৃতীয় সপ্তাহে মাধ্যমিক ও চতুর্থ সপ্তাহে উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ হতে পারে বলেই জানা যাচ্ছে বোর্ডের তরফে। খবর, উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য জানিয়েছেন, মে মাসের চতুর্থ সপ্তাহে প্রকাশ করা হতে পারে ২০২৩ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল। এদিকে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, মে মাসের তৃতীয় সপ্তাহে মাধ্যমিকের ফল প্রকাশিত হয়ে যাবে।



২০২৩-এ ৬ লক্ষ ৯৮ হাজার ২৭৪ জন পরীক্ষার্থী ২৩শে ফেব্রুয়ারি থেকে ৪ই মার্চ পর্যন্ত পরীক্ষা দিয়েছে মাধ্যমিক পরীক্ষার্থীরা। গত বছরের তুলনায় এই বছর পরীক্ষার্থীর সংখ্যা কমেছে প্রায় ৩৬ শতাংশ। মাধ্যমিকের পরীক্ষার খাতা চেক করার দায়িত্বে রয়েছেন ১১৫৩ জন প্রধান পরীক্ষক এবং প্রায় ৪১ হাজার পরীক্ষক। মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় বলেন, 'আশা করা যাচ্ছে যে মে মাসের তৃতীয় সপ্তাহে মাধ্যমিকের ফল প্রকাশিত হবে।'