IPL 2023: হ্যারি ব্রুকের অপরাজিত শতরানে হার নাইটদের

Kolkata Knight Riders vs Sunrisers Hyderabad
photo source: ipl



গত ম্যাচে রিঙ্কু সিং এর অতিমানবীয় ইনিংসে প্রায় হারা ম্যাচ জিতে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু আজ সানরাইজার্স হায়দ্রাবাদের ওপেনার হ্যারি ব্রুকের দুরন্ত শতরানের কাছে নতি স্বীকার করতে হলো কেকেআর কে। ২২৯ রানের বিশাল টার্গেটের সামনে ২০৫ রানে আটকে গেলো তারা।




টসে জিতে হায়দ্রাবাদ কে ব্যাটিংয়ে পাঠান নাইট অধিনায়ক নীতিশ রানা। শুরুতেই মায়াঙ্ক আগরওয়াল (৯) এবং রাহুল ত্রিপাঠী (৯) আউট হয় গেলেও এইডেন মার্করাম (২৬ বলে ৫০) ও অভিষেক শর্মা (১৭ বলে ৩২) কে নিয়ে দুরন্ত পার্টনারশিপ গড়ে দলকে ২২৮/৪ এর চূড়ায় পৌঁছে দেন ব্রুক। তিনি নিজে ৩টি ছয় ও ১২টি চারের সাহায্যে মাত্র ৫৫ বলে ১০০ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। কলকাতার হয়ে ৩টি উইকেট নিয়েছেন আন্দ্রে রাসেল।




বিশাল লক্ষ্য মাত্রার সামনে ব্যাট করতে নেমে চতুর্থ ওভারের মধ্যেই নাইট বাহিনী তিন উইকেট হারায়। শুরুতে এন জগদীশান (২১ বলে ৩৬) কিছুটা রান করেন।




এরপর অধিনায়ক নীতিশ রানা (৪১ বলে ৭৫) ৬টি ছয় ও ৫টি চারের সাহায্যে রানের গতি বাড়ানোর কিছুটা চেষ্টা করেছিলেন। গত ম্যাচের নায়ক রিঙ্কু সিং (৩১ বলে ৫৮) শেষ পর্যন্ত অপরাজিত থাকলেও আজ মিরাক্যাল ঘটাতে পারেনি। নাইটদের ব্যর্থতার ধারাবাহিকতা বজায় রেখে আজও রান পাননি ওপেনার গুরবাজ (০), সুনীল নারিন (০), আন্দ্রে রাসেল (৩)।




ফলস্বরূপ লক্ষ্যমাত্রার থেকে ২৩ রান দূরে থেকে যায় নাইটদের দৌড় ।