ভাইয়ের স্মৃতির উদ্দেশ্যে ই-রিক্সাকে শববাহী গাড়ি রূপে দান করলেন চিকিৎসক দাদা




পথ দূর্ঘটনায় মারা গিয়েছিলো ভাই। এবার সেই ভাইয়ের স্মৃতির উদ্দেশ্যে চিকিৎসক দাদা এক অভাবনীয় উদ্যোগ গ্রহন করলো। গতকাল দূর্ঘটনা স্থলে পূজা দিয়ে ভাইয়ের স্মৃতির  উদ্দেশ্যে জলপাইগুড়ির মানুষের উদ্দেশ্যে ই-রিক্সাকে শববাহী গাড়ি রূপে দান করলেন তিনি। 

মাস কয়েক আগে অ্যাম্বুলেন্সের অতিরিক্ত টাকা দিতে না পারায় মায়ের মৃতদেহ কাঁধে নিয়েই বাড়ি উদ্দেশ্যে রওনা দেয় এক যুবক এবং তার বাবা, জলপাইগুড়ির সেই ঘটনা চাঞ্চল্য তৈরি করেছিলো রাজ্য জুড়েই। সেই ঘটনায় মৃতদেহ বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে এক স্বেচ্ছাসেবী সংগঠনের সম্পাদক অংকুর দাস। পরবর্তিতে সেই ঘটনায় তাকে গ্রেফতারও হতে হয়, জামিনে মুক্তি পান তিনি।

এবার মৃতদেহ বহনের জন্য সেই স্বেচ্ছাসেবী সংগঠনের সম্পাদক অংকুর দাসের হাতে তুলে দেওয়া হলো সৌরশক্তিতে চলা ই-টোটো, যা শুধুমাত্র ব্যবহার হবে শববাহী যান হিসাবেই।

এতদিন ছোটো চার চাকার গাড়িকে এই মহৎ কাজে লাগানো হয়ে আসছিলো বিভিন্ন্ সেচ্ছাসেবি সংগঠন গুলার পক্ষ থেকে। তবে জ্বালানী খরচ ক্রমশ বাড়তে থাকায় পরিষেবা দিতে সমস্যার মুখে পরতে হলেও সামাজিক দায়বদ্ধতা থেকে কেউই পিছিয়ে আসেনি।

তবে এবার এই সামাজিক পরিষেবার ক্ষেত্রে এক নতুন দিশা দেখলো শহরের চিকিৎসক ডা: শুভ্রজিত দাস । তিনি এগিয়ে এলেন এই ব্যাপারে, দুর্ঘটনায় নিহত নিজের ভাইয়ের স্মৃতির উদ্দেশ্যে তিনি সৌর শক্তিতে চলা একটি ই-রিকশা কে কিছুটা পরিবর্তন করে শববাহী গাড়িতে পরিণত করে তুলে দিলেন গ্রীন জলপাইগুড়ি সেচ্ছাসেবি সংগঠনের হাতে।

অপরদিকে এমন একটি শববাহী যান পেয়ে গ্রীন জলপাইগুড়ি সেচ্ছা সেবি সংগঠনের সম্পাদক অঙ্কুর দাস, বলেন এতে খরচ কম যার জন্য বিনামূল্যে সাধারণ মানুষের কাছে এর পরিষেবা আরও বেশী গ্রহণযোগ্য হবে।