Big Breaking: নিয়োগ দুর্নীতি মামলা থেকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে সড়িয়ে দিল সুপ্রিমকোর্ট



High Court


নিয়োগ দুর্নীতি মামলা থেকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে সড়িয়ে দিল সুপ্রিমকোর্ট। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসের মামলা অন্য বিচারপতিকে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে সুপ্রিমকোর্টের তরফে। 

কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতিকে এই নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দেওয়া সাক্ষাৎকারের তর্জমার সত্যতা বিচার করে নির্দেশ।


নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে টিভি চ্যানেলের সামনে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সাক্ষাৎকার দেওয়া নিয়ে প্রশ্ন উঠেছিল সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতি বই ওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চে। 

এরপরেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সেই সাক্ষাৎকার দেওয়া নিয়ে প্রশ্ন তোলেন দেশের প্রধান বিচারপতি। সেই সাক্ষাৎকারের তর্জমার সত্যতা বিচার করে নিয়োগ দুর্নীতি মামলা থেকে সড়িয়ে দাওয়ার নির্দেশ দিল শীর্ষ আদালত। 

তবে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত সমস্ত মামলা নয়, শুধুমাত্র অভিষেক বন্দ্যোপাধ্যায় সংক্রান্ত মামলাটিই (ধৃত তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত) কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে সরানোর নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। শুক্রবারের শুনানি পর্ব শুনে এমনটাই মনে করছেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য।


তিনি বলেন, ‘‘তবে সুপ্রিম কোর্টের নির্দেশনামা না পড়ে সঠিক ভাবে বলতে পারব না।’’