Narendra Modi: ৭১০০০হাজার নিয়োগপত্র প্রদান করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী 


PM Modi


একসাথে ৭১০০০ হাজার নিয়োগপত্র বিলি করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন কেন্দ্রীয় সরকারের একাধিক দপ্তরে যুবক-যুবতীদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়োগপত্র প্রদান করার পাশাপাশি কথাও বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নতুন উদ্যম ও নতুন আশার আলোয় বছরটা শুরু হয়েছে বলেই চাকরিপ্রার্থীদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।



'কর্মযোগী প্রারম্ভ' (Karmayogi Praramh) প্রকল্পের অধীনে প্রশিক্ষণ দেওয়ার পর চাকরিপ্রার্থীদের হাতে তুলে দেওয়া হয় নিয়োগপত্র। বিভিন্ন সরকারি দফতরে নিয়োগের জন্য রোজগার মেলা আয়োজন করার কথা জানানো হয়েছিল সরকারের পক্ষ থেকে। সরকার রোজগার মেলা সম্পর্কে জানানো হয়েছে, 'নিয়োগ নিশ্চিত করা সরকার ও প্রধানমন্ত্রীর প্রধান উদ্দেশ্য। সেই লক্ষ্যেই পথচলা শুরু হয়েছে। দেশের যুবশক্তির নিয়োগ বাড়াতে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে রোজগার মেলা।' গত বছর অক্টোবরে ধনতেরাসের (Dhanteras) সময় ১০ লক্ষ সরকারি চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।


জুনিয়ার ইঞ্জিনিয়ার, লোকো পাইলট, টেকনিশিয়ান, ইন্সপেক্টর, সাব-ইন্সপেক্টর, স্টেনোগ্রাফার, জুনিয়ার অ্যাকউন্টট্যান্ট, গ্রামীণ ডাক সেবক, ইনকাম ট্যাক্স ইন্সপেক্টর, শিক্ষক, সোশ্যাল সিকিউরিটি অফিসারসহ একাধিক পদে নিয়োগপত্র দেওয়া হয়েছে এদিন। সকলকে নতুন উদ্যমে কাজ করার জন্য শুভেচ্ছাবার্তাও জানিয়েছেন তিনি। ভবিষ্যতে আরও চাকরির দিশা কেন্দ্রীয় সরকার দেবে বলেও জানান তিনি।