Dwaine Pretorius: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াস

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াস

Dwaine Pretorius


সোমবার, দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াস (Dwaine Pretorius) আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন। 33 বছর বয়সী, যিনি 2016 সালে আত্মপ্রকাশ করেছিলেন, 30টি T20 আন্তর্জাতিক (T20I), 27টি একদিনের আন্তর্জাতিক (ODI) এবং তিনটি টেস্টের পাশাপাশি দুটি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার প্রতিনিধিত্ব করে একটি সফল ক্যারিয়ার ছিল।






“কয়েকদিন আগে, আমি আমার ক্রিকেট ক্যারিয়ারের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত নিয়েছিলাম। আমি সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। বড় হয়ে আমার জীবনের একমাত্র লক্ষ্য ছিল প্রোটিয়াদের হয়ে খেলা। আমি জানতাম না এটা কিভাবে ঘটবে, কিন্তু ঈশ্বর আমাকে প্রতিভা এবং সফল হওয়ার জন্য একটি গুরুতর ইচ্ছা দিয়েছেন। বাকিটা তার হাতে ছিল,” প্রিটোরিয়াস এক বিবৃতিতে বলেছেন।




তিনি আরও বলেছেন-“আমি আমার ক্যারিয়ারের বাকি সময় টি-টোয়েন্টি এবং অন্যান্য সংক্ষিপ্ত ফরম্যাটে মনোযোগ দিচ্ছি। একজন ফ্রি এজেন্ট হওয়া আমাকে আমি হতে পারি এমন সেরা সংক্ষিপ্ত ফরম্যাটের খেলোয়াড় হওয়ার লক্ষ্য অর্জনে সাহায্য করবে। এটি করার মাধ্যমে, আমি আমার ক্যারিয়ার এবং পারিবারিক জীবনে আরও ভাল ভারসাম্য বজায় রাখতে সক্ষম হব। আমি আমার ক্যারিয়ারে যারা বড় ভূমিকা পালন করেছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই।” 








প্রিটোরিয়াস প্রাক্তন অধিনায়ক ফাফ ডু প্লেসিসের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেছেন, “একটি বিশেষ উল্লেখ ফাফ ডু প্লেসিসের প্রতি, যিনি আমাকে প্রথমবার আন্তর্জাতিক দল থেকে ছেড়ে দেওয়ার পরে ফিরিয়ে এনেছিলেন এবং যিনি আমাকে সমর্থন করেছিলেন এবং আমাকে আরও ভাল খেলোয়াড় হতে সাহায্য করেছিলেন; ধন্যবাদ."





2021 সালে পাকিস্তানের বিরুদ্ধে অসাধারণ 5-17-এ টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকান বোলারের সেরা পরিসংখ্যানের রেকর্ডটি প্রিটোরিয়াসের দখলে। সেই বছরের পরে, তিনি সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত নয়টি উইকেট নিয়েছিলেন। 164.15 স্ট্রাইক-রেটে তার নামে একটি দুর্দান্ত 261 রানের রেকর্ড রয়েছে।






এছাড়াও তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, দ্য হান্ড্রেড, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ এবং সম্প্রতি উদ্বোধনী SA20 সহ বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ ক্রিকেট লিগের একটি অংশ হয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ