বন্দে ভারত এক্সপ্রেসে আবার হামলা! মালদেহর পরে এ বার নিউ জলপাইগুড়ি!

bande bharat
Bande Bharat




Bande Bharat :শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভার্চুয়াল কর্মসূচিতে বন্দে ভারত (Bande Bharat) এক্সপ্রেসের উদ্বোধন করেছিলেন। উদ্বোধনের দিন থেকেই বন্দেভারত এক্সপ্রেস (Bande Bharat) নিয়ে একাধিক অভিযোগ উঠতে শুরু করে। তবে সোমবার মালদহে বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনা প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে । তবে এখানেই শেষ নয় , বন্দে ভারত এক্সপ্রেসে (Bande Bharat) আবার হামলার অভিযোগ! মালদহের পরে এ বার নিউ জলপাইগুড়ি!

জানা গিয়েছে,গতকাল নিউ জলপাইগুড়ি স্টেশনে ঢোকার মুখে ট্রেনের উপর আছড়ে পরে ইটবৃষ্টি। হামলায় ক্ষতিগ্রস্থ C6, C3 কামরা। ফেটে যায় জানলার কাচ। ঘটনায় ব্যাপক আতঙ্কে যাত্রীরা।

ট্রেনটি (Bande Bharat) এদিন হাওড়ায় ফিরতেই ক্ষোভ উগরে দেন যাত্রীরা। পর পর দুদিন এই হামলায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। যা নিয়ে বড়সড় প্রশ্নের মুখে সেমি হাইস্পিড ট্রেনের যাত্রী সুরক্ষা। কেন বার বার এই হামলা তা নিয়ে উঠছে প্রশ্ন।



এবিষয়ে কোচবিহার জেলা বিজেপির সাধারণ সম্পাদক বিরাজ বোস জানান, 'বন্দে ভারত এক্সপ্রেসে যারা ঢিল ছুড়ে ভেঙে দিয়েছে তারা কোন দলের সেটা বিষয় নয়। যারা এই ধরনের কাজ করেছে তাদের মধ্যে জাতীয়তা বোধ বা দেশপ্রেমের অভাব আছে। যারা এধরনের কাজ করছে তারা ভারতবর্ষের ভালো চায় না, বাংলার ভালো চায় না এমনকি উত্তরবঙ্গের ভালো চায় না। তাদের চিহ্নিতকরন করে তাদের কঠোর থেকে কঠোর শাস্তি হওয়া উচিত।'

তিনি আরও বলেন- 'প্রশাসনে তৃণমূল সরকার আছে তারা অপদার্থ ও মুখ। এটা যদি বিজেপি করতো তাহলে এতক্ষণ তারা গ্রেপ্তার করতো বা ধরত। এত বড় একটা ঘটনা ঘটলো যা দেশদ্রোহির কাজ হলো সেখানে কেউ গ্রেপ্তার হলো না এটা হয় না।'


প্রসঙ্গত, সোমবার সন্ধ্যায় মালদহ জেলার কুমারগঞ্জে হাওড়াগামী বন্দে ভারতে (Bande Bharat) পাথর ছোড়া হয়েছিল বলে অভিযোগ। পূর্ব রেল কর্তৃপক্ষ জানান, ছোড়া পাথরের আঘাতে সি-১৩ কামরার ডানদিকের একটি দরজা ক্ষতিগ্রস্ত হয়েছিল।